• West Bengal Lok Sabha Election 2024: বিয়ে শেষ হতে দেরি হচ্ছিল, অপেক্ষা না-করে তড়িঘড়ি ভোট দিয়ে এল নবদম্পতি...
    ২৪ ঘন্টা | ২০ এপ্রিল ২০২৪
  • প্রদ্যুত দাস: ভোট দিলেন নবদম্পতি। পাত্র শুভঙ্কর ইন্দ্র জলপাইগুড়ি শহরের নিউ সার্কুলার রোডের বাসিন্দা। পাত্রী সুতপা রায় জলপাইগুড়ি শহরের সেনপাড়ার বাসিন্দা। গতকাল তাঁদের বিয়ে হয়। আজ ছিল বাসি বিয়ে। বাসি বিয়ে শেষ হতে দেরি হচ্ছিল। তাই তাড়াহুড়ো করে বিয়ে শেষ করে নববধূকে সঙ্গে নিয়ে প্রথমে নিউ সার্কুলার রোডে এসে নিজের ভোটটি দেন নতুন বর শুভঙ্কর। এরপর বউকে ভোট দিতে নিয়ে যান শ্বশুরবাড়ির পাড়া সেনপাড়ায়।

    পাত্রী সুতপা জানান, তখনও তাঁর ভোট দেওয়া হয়নি। আগে বর ভোট দিচ্ছেন। তারপর তিনি তাঁর পাড়ায় গিয়ে নিজের ভোটটি দেবেন। ওদিকে ভোট দিয়ে বেরিয়ে শুভঙ্কর জানিয়ে যান, ভোট আমাদের গণতান্ত্রিক অধিকার। তাই সকলে মিলে অবশ্যই এই অধিকার প্রয়োগ করা উচিত। 

     

    আজ লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট ছিল জলপাইগুড়িতে। সকাল থেকেই শহরের বিভিন্ন প্রান্ত থেকে শুরু করে গ্রাম এবং চা-বলয়ের বুথের সামনে সাধারণ মানুষের লম্বা লাইন ছিল। যথারীতি সকাল ৭টা থেকেই শুরু হয়েছিল ভোটগ্রহণ। কোথাও কোথাও ছিল এক চমকও। ভোট দিলেই সেখানে থাকছে ভালোমন্দ আহারের ব্যবস্থা। জলপাইগুড়ির পাহাড়পুর গ্রাম পঞ্চায়েতের ১৭/২০৮ /২০৯  নম্বর বুথের ভোটারদের আহারের সুবন্দোবস্ত করা হয়েছিল তৃণমূল সদস্যদের তরফে। জনগণে লাইনে দাঁড়িয়ে ভোট দেবেন, গণতন্ত্রের অধিকার প্রয়োগ করবেন তাঁরা। আর এটা করতে গিয়ে তাঁদের যাতে কোনও অসুবিধা না-হয় সেজন্যই এই ব্যবস্থা করা হয়েছে বলে দাবি স্থানীয় তৃণমূল সদস্যদের।  কী কী থাকছে এই ভোট-মেনুতে?সকালের জলখাবার হিসেবে থাকছে গরম-গরম লুচি, কাবলিচানা, সঙ্গে পনির দিয়ে সুস্বাদু তরকারি এবং মিষ্টি। ব্যবস্থা রয়েছে লাঞ্চেও। দুপুরের খাবারে থাকছে সাদা ভাত, ডাল, ডিমের কারি, শেষ পাতে চাটনি। এক কথায় বলাই যায়, জলপাইগুড়িতে আজ ভোট-উৎসবের সঙ্গে জুড়ে গিয়েছে পুরোদস্তুর পিকনিকের আমেজ ৷ জলপাইগুড়ি সদর ব্লকের পাহাড়পুর গ্রাম পঞ্চায়েতের পাতকাটা কলোনি এলাকায় তৃণমূল কংগ্রেসের খাওয়া-দাওয়ার এমনই এলাহি আয়োজন। তৃণমূল কর্মী সমর্থক-সহ সমস্ত ভোটাররাও খেতে পারবেন এই খাবার বলে জানান তৃণমূলকর্মীরা। ইতিমধ্যেই ভোটাররা খাওয়া-দাওয়ার জন্য ভোট দিয়ে অপেক্ষাও করছেন। এমন এলাহি আয়োজনে খুশি এলাকাবাসী।
  • Link to this news (২৪ ঘন্টা)