• বুথে ভুয়ো এজেন্ট, ঘাড়ধাক্কা দিয়ে বের করলেন পুলিশ পর্যবেক্ষক, পালাল লেজ গুটিয়ে
    হিন্দুস্তান টাইমস | ২০ এপ্রিল ২০২৪
  • ঘাড়ধাক্কা দিয়ে বুথ থেকে ভুয়ো এজেন্টকে বের করে দিলেন পুলিশ পর্যবেক্ষক সিএস রাও। শুক্রবার ভোটগ্রহণ-পর্ব মিটে যাওয়ার পরে জলপাইগুড়ির তিলেশ্বরী অধিকারী উচ্চবিদ্যালয়ে সেই ঘটনা ঘটেছে। সেই ঘটনায় চূড়ান্ত উষ্মাপ্রকাশ করেছেন জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের পুলিশ পর্যবেক্ষক। বিষয়টি নিয়ে প্রিসাইডিং অফিসার এবং কেন্দ্রীয় বাহিনীর আধিকারিকদের সঙ্গেও কথা বলেন। যদিও তিনি জানিয়েছেন, পুরো জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে শান্তিপূর্ণভাবেই ভোটদান প্রক্রিয়া চলেছে। ভোটদানের ক্ষেত্রে কোনও সমস্যা হয়নি বলে জানিয়েছেন জলপাইগুড়ির পুলিশ পর্যবেক্ষক।

    শুক্রবার জলপাইগুড়ির পুলিশ পর্যবেক্ষক ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভার একটিয়াশাল তিলেশ্বরী অধিকারী উচ্চবিদ্যালয়ে আসেন। বুথের বাইরে দাঁড়িয়ে ভুয়ো এজেন্টকে ভর্ৎসনা করেন। চূড়ান্ত ক্ষুব্ধ হয়ে বলেন, ‘চল।’ পুলিশ পর্যবেক্ষকের সেই রুদ্রমূর্তি দেখে বুথ থেকে বেরিয়ে আসতে থাকেন ওই ভুয়ো এজেন্ট। কোনওরকম কোনও কথা বলার সাহস হয়নি তাঁর। বরং একেবারে ঘাড়ধাক্কা দিয়ে বাইরে বের করে দেন জলপাইগুড়ির পুলিশ পর্যবেক্ষক। সেইসঙ্গে তিনি বলেন, ‘নিকাল ইসকো (বের করে দে একে)।’ তারপর ওই ভুয়ো এজেন্ট কোনওক্রমে পালিয়ে যান।

    তারইমধ্যে বুথে থাকা অন্যান্য এজেন্টদের থেকে পুলিশ পর্যবেক্ষক জানতে চান যে তাঁরা কোন দলের প্রতিনিধি। বুথে একই দলের কেন দু'জন এজেন্ট থাকবেন, তা নিয়ে চূড়ান্ত উষ্মাপ্রকাশ করেন। তারপর বুথের মধ্যে ঢুকে একটি চেয়ারে বসে পড়েন জলপাইগুড়ির পুলিশ পর্যবেক্ষক। তাঁকে একটি কাগজ দেওয়া হয়। তাতে স্বাক্ষর করেন। বুথ থেকে বেরিয়ে এসে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গেও কথা বলেন। প্রশ্ন করেন যে বুথে কীভাবে একই দলের দু'জন এজেন্ট ঢুকে পড়লেন। প্রয়োজনীয় নির্দেশ দেন। স্পষ্টভাষায় তিনি বলেন, ‘এখানে বাইরের কাউকে ঢুকতে দেওয়া যাবে না।’

    আর সেই ঘটনার প্রেক্ষিতে জলপাইগুড়ির পুলিশ পর্যবেক্ষক বলেন, ‘বুথের মধ্যে একজন বাড়তি লোক ছিলেন। তাঁকে বাইরে বের করে দিয়েছি। আমি এসে দেখলাম যে বাড়তি একজন আছেন। প্রতিটি দলের একজন প্রতিনিধি থাকতে পারেন। কিন্তু এখানে দু'জন চলে আসেন। চেঞ্জ-ওভারের সময় অনেক ক্ষেত্রে সেটা হতে পারে। আমার তাঁকে বের করে দিয়েছি। কীভাবে ঢুকল, সেটা তদন্ত করে দেখা হচ্ছে।’ তবে সেই ঘটনায় প্রিসাইডিং অফিসারের কোনও গাফিলতি ছিল কিনা, সে বিষয়ে কোনও মন্তব্য করেননি তিনি।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)