• এবার খাস কলকাতায় গরমের বলি! মৃত্যু যুবকের
    প্রতিদিন | ০১ মে ২০২৪
  • অর্ণব আইচ: তীব্র গরমে অসুস্থ হয়ে মৃত্যু হল এক যুবকের। মৃতের নাম প্রদীপকুমার রানা। তিনি বাগুইআটি (Baguiati) থানা এলাকার অর্জুনপুরের বাসিন্দা। মঙ্গলবার, দুপুর ২টো নাগাদ তাঁকে এমজি রোড ও মল্লিক স্ট্রিট ক্রসিংয়ের কাছে অসুস্থ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। কর্তব্যরত ট্রাফিক কর্মীরা প্রদীপকে উদ্ধার করে বিশুদ্ধানন্দ হাসপাতালে নিয়ে যান। সেখানেই চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তাঁর।

    পুলিশ ও পরিবার সূত্রে জানা গিয়েছে, প্রদীপকুমার দীর্ঘদিন ধরে মানসিকভাবে অসুস্থ ছিলেন। তাঁর চিকিৎসাও চলছিল। গত রবিবার সকালে বাড়ি থেকে নিখোঁজ হয়ে যান তিনি। পরিবারের সদস্যরা বাগুইআটি থানায় একটি লিখিত অভিযোগও জানান। তাঁর খোঁজে তল্লাশি শুরু করে পুলিশ। তবে খোঁজ পাওয়া যায়নি।   মঙ্গলবার দুপুরে তাঁকে অসুস্থ অবস্থায় হাসপাতালে নিয়ে আসে পুলিশ। মৃত্যুর প্রকৃত কারণ জানতে দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

    সোমবার অতিরিক্ত গরমে নদিয়ায় মৃত্যু হয় পিন্টু মোল্লা নামের এক যুবকের। ব্যক্তিগত কাজে কৃষ্ণনগর আদালতে গিয়েছিলেন তিনি। স্থানীয়রা জানান, প্রবল গরমের কারণে আচমকাই অসুস্থ বোধ করেন ওই যুবক। তাঁকে জলও দেওয়া হয়। কিন্তু কোনও লাভ হয়নি। অচৈতন্য হয়ে পড়েন পিন্টু। তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

    এছাড়াও, গত বৃহস্পতিবার দাবদাহের মধ্যে রিলস বানাতে গিয়ে মৃত্যু হয় এক কিশোরীর। ঘটনাটি ঘটে সোনারপুরের রাধাগোবিন্দ পল্লীতে। মৃতার নাম আলপনা মণ্ডল। ছাদে রিলস বানানোর সময় আচমকা মাথা ঘুরে পড়ে যায় ওই কিশোরী। বিষয়টি প্রথম দেখেন প্রতিবেশীরা। স্থানীয়রা তাঁকে সোনারপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।
  • Link to this news (প্রতিদিন)