• মিলল না স্বস্তি, পার্থ চট্টোপাধ্যায়ের জামিনের আর্জি খারিজ কলকাতা হাই কোর্টের
    প্রতিদিন | ০১ মে ২০২৪
  • গোবিন্দ রায়: এবারও মিলল না জামিন। ফের পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) জামিনের আর্জি খারিজ করে দিল কলকাতা হাই কোর্ট। এদিন আদালতের তরফে জানানো হয়েছে, তদন্ত যে পর্যায়ে রয়েছে তাতে এই পরিস্থিতিতে জামিন দেওয়া সম্ভব নয়।

    ২০২২ সালের ২২ জুলাই নাকতলার বাড়িতে ম্যারাথন তল্লাশির পর শিক্ষক নিয়োগ দুর্নীতিতে জড়িত অভিযোগে গ্রেপ্তার হন পার্থ চট্টোপাধ্যায়। গ্রেপ্তার হওয়ার ১৩ মাস পর প্রথম কলকাতা হাই কোর্টে জামিনের আবেদন করেন পার্থ। কিন্তু ইডি প্রথম থেকেই তাঁর জামিনের তীব্র বিরোধিতা করে। পালটা হাই কোর্টের দ্বারস্থ হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে শুরু হয় পার্থের জামিনের মামলার শুনানি। গত বছর ৬ সেপ্টেম্বর এই মামলায় প্রথম শুনানি ছিল। কিন্তু ইডি শুনানির তারিখ পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়েছিল। ইডির আবেদন মেনে শুনানি পিছিয়েও দিয়েছিলেন বিচারপতি। পরবর্তীতে সিবিআইয়ের মামলায়ও জামিনের আর্জি করেছিলেন পার্থ।

    মঙ্গলবার কলকাতা হাই কোর্টে ছিল পার্থ চট্টোপাধ্যায়ের জামিন মামলার শুনানি। কিন্তু এদিনও বন্দি দশা থেকে মুক্তি পেলেন না পার্থ চট্টোপাধ্যায়। আদালতের পর্যবেক্ষণ, ?তদন্ত বর্তমানে যে পরিস্থিতিতে তাতে জামিন মঞ্জুর করা সম্ভব নয়।? আদালতে রায়ে স্বাভাবিকভাবেই অসন্তুষ্ট প্রাক্তন শিক্ষামন্ত্রী।
  • Link to this news (প্রতিদিন)