• প্রোজ্জ্বলের ভিডিও ফাঁস নিয়ে তরজায় কর্ণাটকের বিজেপি নেতা ও গাড়িচালক
    বর্তমান | ০১ মে ২০২৪
  • বেঙ্গালুরু: জনতা দল সেকুলার (জেডিএস) প্রধান ও প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়ার নাতি প্রোজ্জ্বল রেভান্নার অশ্লীল ভিডিও ফাঁস কাণ্ডে দেশজুড়ে নিন্দার ঝড় উঠেছে। হাসান লোকসভা আসনে বিদায়ী সাংসদ তথা প্রার্থীর  বিরুদ্ধে অভিযোগ নিয়ে ইতিমধ্যেই কংগ্রেস নিশানা করেছে জেডিএসের শরিক বিজেপিকে। এরইমধ্যে ভিডিও কে ফাঁস করেছে তা নিয়ে কর্ণাটকের এক বিজেপি নেতা দেবরাজ গৌড়া ও রেভান্না পরিবারের প্রাক্তন গাড়িচালকের মধ্যে তরজা শুরু হয়েছে। এই দেবরাজের লেখা একটি চিঠি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে  নিশানা করেছিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। তাঁর দাবি, সবকিছু আগাগোড়া জানা সত্ত্বেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হাসান আসনের প্রার্থী  প্রোজ্জ্বলের হয়ে প্রচার করেছিলেন।  দলের রাজ্য বিজেপির সভাপতি বি ওয়াই বিজয়েন্দ্র এবং শীর্ষ নেতৃত্বকে দেবরাজ ওই চিঠি লিখেছিলেন বলে দাবি। চিঠিতে তিনি বলেছেন, প্রোজ্জ্বলের প্রায় ৩ হাজার অশ্লীল ভিডিওতে ঠাসা একটি পেন ড্রাইভ রয়েছে তাঁর কাছে। চিঠি লিখে তিনি প্রোজ্জলকে হাসান আসনে জোটের প্রার্থী না করার আর্জিও জানিয়েছিলেন।  কংগ্রেস ওই ভিডিওগুলি ভোটের প্রচারে ‘ব্রহ্মাস্ত্র’ হিসেবে ব্যবহার করবে বলেও দলকে তিনি সতর্ক করে দিয়েছিলেন। উল্লেখ্য, অশ্লীল ভিডিও সামনে আসার পরই দেশ ছেড়ে জার্মানি পাড়ি দিয়েছেন প্রোজ্জ্বল।    

    ২০২৩ সালে রাজ্যে বিধানসভা নির্বাচনে প্রোজ্জ্বলের বাবা এইচ ডি রেভান্নার বিরুদ্ধে প্রার্থী হয়েছিলেন দেবরাজ। মঙ্গলবার দেবরাজ দাবি করেন, প্রোজ্জ্বলদের প্রাক্তন গাড়িচালক কার্তিক গৌড়ার কাছ থেকে ওই পেন ড্রাইভ পেয়েছেন তিনি। দেবরাজের আরও দাবি, প্রজ্জ্বলের ভিডিও ফাঁস করার পিছনে কংগ্রেসের এক নেতার হাত থাকতে পারে।

     যদিও, কংগ্রেসের কাছে ওই ভিডিওগুলি থাকার যে দাবি দেবরাজ করছেন, তা মিথ্যা বলেই দাবি করেছেন রেভান্না পরিবারের প্রাক্তন গাড়িচালক। কার্তিকের দাবি,  রেভান্না পরিবারের সঙ্গে জমি বিবাদে আইনি সহায়তার জন্য তিনি দেবরাজের সঙ্গে যোগাযোগ করলেও কাজের কাজ কিছুই করেননি ওই বিজেপি নেতা। তিনি দেবরাজকে ওই পেন ড্রাইভ দিয়েছিলেন ঠিকই। কিন্তু, তিনি সেটা নিয়ে কী করেছেন, তা তাঁর জানা নেই বলেই দাবি কার্তিকের। 

    এদিকে, প্রোজ্জ্বল কাণ্ডে আক্রমণের মুখে পড়ে পাল্টা কংগ্রেসের বিরুদ্ধে সুর চড়িয়েছেন অমিত শাহ। কেন কর্ণাটকের কংগ্রেস সরকার এই বিষয়ে কোনও ব্যবস্থা নিচ্ছে না, সরাসরি প্রিয়াঙ্কা গান্ধীর দিকে সেই প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন তিনি। অসমে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শাহ বলেন, ‘এটা রাজ্য সরকারের ব্যাপার। কিন্তু, ওরা হাত গুটিয়ে বসে রয়েছে।’
  • Link to this news (বর্তমান)