• তীব্র তাপপ্রবাহ, দক্ষিণবঙ্গের ৮ জেলায় জারি রেড অ্যালার্ট
    Aajtak | ০১ মে ২০২৪
  • Heatwave Alert Bengal: আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের বেশিরভাগ অংশে তীব্র তাপপ্রবাহের প্রবণতা অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। অর্থাত ৪০ ডিগ্রির উপরের তাপমাত্রা, তীব্র গরমের অনুভূতি জারি থাকবে এই জেলাগুলিতে। ফলে বাড়ির বাইরে বের হওয়ার সময়ে বাড়তি সতর্কতা রাখতে হবে এই জেলার বাসিন্দাদের।৭ জেলায় গেরুয়া সতর্কতা

    আবহাওয়া দফতরের বর্ণনা অনুযায়ী, এই ৭ জেলার বেশ কিছু জায়গায় তাপপ্রবাহের পরিস্থিতি থাকবে। সঙ্গে জেলার এক বা দুই স্থানে গুরুতর তাপপ্রবাহ পরিস্থিতি ঘটতে পারে। কিছু জায়গায় রাতেও গরমের সম্ভাবনা থাকছে।

    সর্বশেষ আপডেট অনুযায়ী কোন কোন জেলায় গেরুয়া সতর্কতা: নদিয়া, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা ও হুগলি।

     ৮ জেলায় রেড অ্যালার্ট

    লাল সতর্কতার অর্থ, এই জেলাগুলির বেশ কিছু স্থানে তাপপ্রবাহের পরিস্থিতি হতে পারে। কিছু জায়গায় তীব্র তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে। অর্থাৎ, অত্যাধিক বেশি গরম থাকতে চলেছে এই জেলাগুলিতে। আপাতত আগামী বৃহস্পতিবার পর্যন্ত এমনই ভয়ানক পরিস্থিতি থাকবে এই জেলাগুলিতে।

    উল্লেখ্য, মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা গত ৭০ বছরের রেকর্ড ছুঁয়ে ফেলে। এর আগে শেষ বার ১৯৫৪ সালে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৩ ডিগ্রির ঘরে। তার প্রায় ৭০ বছর পর মঙ্গলবার কলকাতার তাপমাত্রা সেই রেকর্ড ছুঁয়ে ফেলল। নিচের ভিডিও-তে তাই নিয়েই জানালেন আবহাওয়াবিদ। দেখুন ভিডিও,
  • Link to this news (Aajtak)