• দিল্লি-নয়ডার ৮০ স্কুলে বোমাতঙ্ক, হুমকি মেলের পর ছুটি পড়ুয়াদের
    Aajtak | ০১ মে ২০২৪
  • দিল্লি এবং নয়ডার ৮০টিরও বেশি স্কুলে হুমকি মেল পাঠানো হয়েছে। স্কুলগুলিতে বোমা রাখার খবরে আলোড়ন ছড়িয়েছে। এর মধ্যে রয়েছে দ্বারকার ডিপিএস, ময়ূর বিহারের মাদার মেরি এবং নয়াদিল্লির সংস্কৃতি স্কুল ছাড়াও নয়ডার ডিপিএসের মতো হাই প্রোফাইল কিছু স্কুল। এই হুমকির পর ছাত্রদের তড়িঘড়ি বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। অভিভাবকদের এই পরিস্থিতিতে মোটেও আতঙ্কিত না হওয়ার বার্তা দিয়েছে পুলিশ।

    স্কুলে বোমা রাখার খবর পাওয়ার ঘটনার দিকেও নজর রাখছে স্বরাষ্ট্র মন্ত্রক। আইপি অ্যাড্রেস খুঁজতে মরিয়া সাইবার টিম। কোন আইপি অ্যাড্রেস থেকে ইমেলটি পাঠানো হয়েছে তা জানার চেষ্টা করছে পুলিশ। তদন্তে যুক্ত হয়েছে দিল্লি পুলিশের স্পেশাল সেল।

    স্কুলে বোমার হুমকি মেল ইস্যুতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক বলেছে ভয় না পেতে। এটি ভুয়োও হতে পারে। দিল্লি পুলিশ এবং নিরাপত্তা সংস্থাগুলি প্রোটোকল অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে।

    দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলেছেন। দিল্লি-এনসিআর-এর স্কুলে বোমা হামলার হুমকির বিষয়ে বিস্তারিত রিপোর্ট চেয়েছেন। দিল্লি পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে স্কুল প্রাঙ্গনে সম্পূর্ণ তদন্ত করতে, অপরাধীদের চিহ্নিত করতে এবং কোনও অবহেলা না দেখাতে।

    দিল্লির শিক্ষামন্ত্রী অতিশি জানিয়েছেন, 'বুধবার সকালে কয়েকটি স্কুলে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের বাড়িতে পাঠানোর পর স্কুল চত্বরে তল্লাশি চালানো হয়। কিন্তু এখনও পর্যন্ত কোনও বিদ্যালয়ে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। পুলিশ ও স্কুলের সঙ্গে যোগাযোগ রাখছি আমরা। অভিভাবক ও নাগরিকদের আতঙ্কিত হবেন না। তদন্তে পুলিশ এখনও কিছু পায়নি।'

    স্কুলে বোমা রাখার হুমকি পাওয়ার পর, নয়াদিল্লির ডিসিপি দেবেশ কুমার মহলা বলেছেন, সমস্ত স্কুলে তল্লাশি করেছি কিন্তু এখনও পর্যন্ত সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। কাউকে ভয় পাওয়ার দরকার নেই।

    প্রসঙ্গত, দিনকয়েক আগে কলকাতার প্রচুর সংখ্যক স্কুলে বোমা রাখার হুমকি মেল আসে। শুধু তাই নয়, কলকাতা বিমানবন্দর সহ অনেক বিমানবন্দরেও বোমা রাখার হুমকি মেল আসে। মঙ্গলবার রাজভবন, জাদুঘরেও বোমা থাকার হুমকি মেল আসে।
  • Link to this news (Aajtak)