• কলকাতায় ব্রিগেড ময়দানে মহিলার আধপোড়া দেহ, খুন? রহস্য
    Aajtak | ০১ মে ২০২৪
  • কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডের পাশ থেকে এক মহিলার আধপোড়া দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল। বুধবার সকালে ওই দেহটি উদ্ধার করে ময়দান থানার পুলিশ। মহিলার নাম-পরিচয় জানা যায়নি। 

    পুলিশ সূত্রে খবর, বুধবার সকাল ৭টায় অজ্ঞাতপরিচয় ওই মহিলার দেহ উদ্ধার করা হয়েছে। প্রথমে স্থানীয়রাই দেহটি পান। পরে তাঁরাই পুলিশে খবর দেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ময়দান থানার পুলিশ। দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। 

    জানা গিয়েছে, দেহটিতে পচন শুরু হয়েছে। প্রাথমিক অনুমান, ২ দিন আগেই ওই মহিলার মৃত্যু হয়েছে। কীভাবে মৃত্যু হল, সেই কারণ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। খুন না মৃত্যুর নেপথ্যে অন্য কোনও কারণ রয়েছে, তার তদন্ত শুরু করেছে পুলিশ। কেউ মহিলার দেহ ব্রিগেড ময়দানে ফেলে দিতে পারেন বলেও মনে করা হচ্ছে। 

    বস্তুত, ব্রিগেড ময়দানে নিরাপত্তা জোরদার থাকে। টহলও দেয় পুলিশ। তারপরেও কীভাবে এই ঘটনা ঘটল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। 

    অন্য দিকে, আগামী ১ জুন কলকাতায় লোকসভা নির্বাচন। তার আগে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। 

    সম্প্রতি, কলকাতায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। বড়বাজারে নাখোদা মসজিদের কাছে একটি বহুতলে আগুন লাগে। ওই বহুতলের প্লাস্টিকের গুদামে আগুন লেগেছিল। সোমবার ভোর ৫টা নাগাদ আগুন লাগে বলে খবর। ঘটনাস্থলে যায় দমকলের ১৫টি ইঞ্জিন। হতাহতের কোনও খবর নেই। প্রায় ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। খবর পেয়ে ঘটনাস্থলে যান দমকলমন্ত্রী সুজিত বসু। অন্য দিকে, অগ্নিকাণ্ড ঘিরে শুরু হয় রাজনৈতিক চাপানউতর। ঘটনাস্থলে যান কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী তাপস রায়ও। এলাকায় তাপস পৌঁছতেই উত্তেজনা ছড়ায়। তাপসকে 'গো ব্যাক' স্লোগান দেওয়া হয়। তাপস বলেন, 'মানুষ আমায় ওয়েলকাম করছে, তৃণমূলের গো ব্যাক স্লোগানে কী এসে যায়।'  জানা গিয়েছে, ওই গুদামে প্রচুর দাহ্য পদার্থ মজুত করা ছিল। ঘিঞ্জি এলাকা হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। কীভাবে ওই বহুতলের মধ্যে প্লাস্টিকের গুদাম ছিল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। দমকলমন্ত্রী সুজিত বসু বলেন, 'আগুন নিয়ন্ত্রণে এসেছে। গোডাউনে আগুন লেগেছিল। তা থেকে পাশের ২টি বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। কেউ ভিতরে আটকে নেই। কুলিং প্রসেস চলছে। এটা ঘিঞ্জি এলাকা। গোডাউন রাখা যাবে না বলেছি। সব তো আর উৎখাত করা যায় না। আমরা আমাদের দায়িত্ব পালন করি বলেই দ্রুত আগুন নিভেছে।'
     
  • Link to this news (Aajtak)