• রবিবার থেকে স্বস্তির পূর্বাভাস, কবে কোন জেলায় বৃষ্টি? রইল বিস্তারিত তথ্য
    Aajtak | ০১ মে ২০২৪
  • তীব্র তাপপ্রবাহ আরও কয়েকদিন থাকবে বাংলায়। হাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েক দিনে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার কোনও হেরফের হবে না। আগামী ২ দিনে উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রা বদলাবে না। শনিবার পর্যন্ত রাজ্যের উত্তরতম দু’টি জেলা বাদ দিলে বাকি সর্বত্র তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। তারপরে ৩ দিনে ২-৩ ডিগ্রি করে কমবে তাপমাত্রা। তবে আশার আলো রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে যে ৪ মে-র পরে রাজ্যে বৃষ্টি হবে।  আগামী রবিবার (৫ মে) থেকে রাজ্যের কয়েকটি জায়গায় হালকা বৃষ্টি নামতে পারে। সঙ্গে পড়তে পারে বাজ।

    কবে কোন জেলায় বৃষ্টি

    দক্ষিণবঙ্গ

    আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামী রবিবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় হালকা বৃষ্টির সঙ্গে বজ্রপাত হতে পারে। সোমবার ৬ মে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই। পরের দিন মঙ্গলবারও (৭ মে) দক্ষিণের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগর থেকে ঢোকা যে দখিনা হাওয়ার জন্য দক্ষিণবঙ্গে গ্রীষ্মকালে ঝড়বৃষ্টি হয়, সেই বাতাস আগামী রবিবারের পর থেকে রাজ্যে ঢোকা শুরু করতে পারে। যার জেরে বৃষ্টি হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে।

    উত্তরবঙ্গ

    উত্তরবঙ্গের ক্ষেত্রে ১ মে বুধবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার ও আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলি শুষ্ক থাকবে। শনিবার পর্যন্ত এই জেলাগুলিতে বৃষ্টি চলবে কম-বেশি। রবিবার থেকে দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টি শুরু হয়ে যাবে। মঙ্গলবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে, কয়েকটি জেলাতে বৃষ্টির পরিমাণ একটু বেশি থাকতে পারে।
  • Link to this news (Aajtak)