• ওই তো 'ব-এ আকারের' সাধারণ সম্পাদক, শুভেন্দুর সঙ্গে ব্যক্তিগত শত্রুতা নেই : কুণাল
    Aajtak | ০২ মে ২০২৪
  • বিজেপি প্রার্থী তাপস রায়ের প্রশংসায় তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদকের পদ খুইয়েছেন কুণাল ঘোষ। এ প্রসঙ্গে নাম না করে ডেরেক ও'ব্রায়েনকে নিশানা কুণাল ঘোষের। পাশাপাশি রাজ্য সম্পাদকের পদকে ব-এ আকারে পদ বলেও দাবি করেন। তাঁর দাবি, 'আমি তো আগেই বলেছি পদে থাকতে চাই না'। বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এও বলেন, 'তাপস রায়ের কাছে থেকে রাজনীতির অনেক কিছু শিখেছি।' তব পদ থেকে সরিয়ে দেওয়া নিয়ে ক্ষোভপ্রকাশও করেন কুণাল। বলেন, 'পদ থেকে সরিয়ে কী বোঝাতে চাইলেন'। 

    আরও বলেন, "আমি তো আগেই বলেছি পদে থাকতে চাই না, সোশাল মিডিয়া সাইট থেকে মুছে দিয়েছি। সেদিন সিএবির একজন গুরুত্বপূর্ণ কর্মকর্তা আমাকে কল করেন। সেখানে গিয়ে দেখি তাপস রায় আছেন। একটি রক্তদান শিবির, এর মধ্যে রাজনীতি ছিল না। আমি সম্মানের খাতিরে শুধু একথা বলেছি। আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে, অভিষেক বন্দ্যোপাধ্যায় সেনাপতি, আমি তাদের কর্মী। তৃণমূলের কর্মী ও সৈনিকই থাকব। তিনি অন্য দলে চলে গেছেন বলে কি মারামারি করব? ওটা একটা পাড়ার অনুষ্ঠান। দুটি গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ছিল।"

    দেব-মিঠুন প্রসঙ্গে বলেন, "দেব যখন মিঠুনকে বাবার মতো কিডনি দিতে পারি বলেন, তখন কুইজ মাস্টার জেগে ওঠে না? আমি কি করেছি? আমাকে অগ্নিপরীক্ষা দিতে হবে? যাঁরা তৃণমূল কংগ্রেসের লড়াকু কর্মী তাদের কি অগ্নিপরীক্ষা দিতে হবে? আমি তো অনেক আগেই সাধারণ সম্পাদক সরিয়ে নিয়েছি। তারপর কী প্রেস রিলিজ দিল তাতে কী হয়? তৃণমূলে ছিলাম, আছি থাকব, থেকে যাওয়ার চেষ্টা করব। শুভেন্দু মমতা বন্দ্যোপাধ্যায়ের শত্রু। আমার শত্রু। যদিও আমার সঙ্গে শুভেন্দুর সঙ্গে কোনও ব্যক্তিগত শত্রুতা নেই। আমি ধরি মাছ না ছুঁই পানি নই।"

    প্রসঙ্গত, সকালে বিজেপি নেতা তাপস রায়ের প্রশংসা করেছিলেন তৃণমূলের কুণাল ঘোষ। বিকেলে তৃণমূলের পদ খোয়ান কুণাল। যা ঘিরে কলকাতায় ভোটের আগে সরগরম রাজনীতির ময়দান।
  • Link to this news (Aajtak)