• রাজ্যে অবশেষে কালবৈশাখী ও বৃষ্টি, তারিখ জানাল আবহাওয়া দফতর
    Aajtak | ০২ মে ২০২৪
  • প্রতীক্ষার অবসান। তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে চলেছে রাজ্যবাসী। রাজ্যে কালবৈশাখী ও বৃষ্টি কবে, তা জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, শনিবার অর্থাৎ ৪ মে তারিখ থেকে বৃষ্টি হবে। আৎ সেই বৃষ্টি শুরু হবে ৬ জেলাায়। তালিকাতে রয়েছে,  পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ ও বীরভূম। 

    আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, শনিবার বৃষ্টি হবে উপকূলবর্তী জেলাগুলোতে। রবিবার পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ এবং বীরভূম- এই ছয় জেলায় কালবৈশাখী ও বৃষ্টি হবে। যা চলবে সোম এবং মঙ্গলবারও। ৬ ও ৭ জুলাই কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস জারি হয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি এবং হাল্কা বৃষ্টির সম্ভাবনা।

    আবহাওযা দফতর আরও জানিয়েছে, উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পঙে বৃষ্টি চলবে। শনিবার থেকে বৃষ্টি বাড়বে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে।

    তবে বুধ ও বৃহস্পতিবার পশ্চিমের ৬ জেলায় তাপপ্রবাহের চরম সতর্কবার্তা থাকবে। কলকাতা সহ বাকি জেলাতেও তাপপ্রবাহের সতর্কবার্তা জারি করা হয়েছে। শুক্র ও শনিবার দক্ষিণবঙ্গের তাপপ্রবাহ পরিস্থিতি থাকবে সব জেলাতেই। দু এক জায়গায় চরম তাপপ্রবাহের পরিস্থিতি। রবিবারও দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই গরম ও অস্বস্তিকর আবহাওয়া এবং পশ্চিমের ৩-৪ জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা।

    উত্তরবঙ্গে মালদা ও দক্ষিণ দিনাজপুর জেলায় তাপপ্রবাহ থাকবে বৃহস্পতিবার পর্যন্ত। তারপরেও গরম ও অস্বস্তি থাকবে নিচের দিকে জেলাগুলিতে। আগামী দু দিনে তাপমাত্রার পরিবর্তন হবে না দক্ষিণবঙ্গে তারপর থেকে দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা নামতে পারে রবিবারের মধ্যে সোম ও মঙ্গলবার আরো কিছুটা তাপমাত্রা নেবে স্বাভাবিকের কাছাকাছি হবে তাপমাত্রা।
     
  • Link to this news (Aajtak)