• ‘মারা যায়নি গোল্ডি ব্রার’, জানাল মার্কিন পুলিশ, হতাশ সিধু মুসেওয়ালার ভক্তরা
    হিন্দুস্তান টাইমস | ০২ মে ২০২৪
  • সিধু মুসেওয়ালার হত্যাকাণ্ডে অভিযুক্ত কুখ্যাত গ্যাংস্টার গোল্ডি ব্রার বেঁচে আছেন,মঙ্গলবার তা নিশ্চিত করল মার্কিন যুক্তরাষ্ট্রের পুলিশ। বুধবার থেকেই শোনা যাচ্ছিল গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে গোল্ডির। ফ্রেসনো পুলিশ বিভাগ এখন সেই রিপোর্টে প্রতিক্রিয়া জানিয়েছে। জানানো হয়েছে যে, সেই খবরটি ‘অসত্য’। 

    লেফটেন্যান্ট উইলিয়াম জে ডুলি জানান, ‘আপনি যদি অনলাইনে ছড়িয়ে পড়া খবরের ব্যাপারে বলেন, যেখানে দাবি করা হয়েছে যে শ্যুটিংয়ের শিকার 'গোল্ডি ব্রার', আমরা নিশ্চিত করতে পারি যে এটি একেবারেই সত্য নয়।’

    গোল্ডি পঞ্জাবের পপ গায়ক সিধু মুসেওয়ালাকে হত্যার পরিকল্পনার জন্য অভিযুক্ত। গুজরাটের জেলে বন্দি গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের ম্যান ফ্রাইডে তিনি। 

    গোয়েন্দা সূত্র জানিয়েছে যে, গোল্ডি ব্রার মারা গিয়েছে কিনা তা নিশ্চিত করার জন্য ডিএনএ পরীক্ষা করা হবে। কারণ সে মার্কিন ভূখণ্ডে প্রবেশের জন্য একটি জাল পরিচয় ব্যবহার করেছিল বলে ধারণা করা হচ্ছে।

    বুধবার একাধিক সূত্র মারফত খবর এসেছিল, ক্যালিফোর্নিয়ার একটি হোটেলের সামনে দাঁড়িয়েছিল গোল্ডি। সেই সময়ে কয়েকজন অজ্ঞাত পরিচয় ব্যক্তি তার সামনে এসে দাঁড়ায়। তাদের মধ্যে থেকেই একজন গুলি করে গোল্ডিকে। তার সঙ্গে দাঁড়িয়ে থাকা আরও একজন এই ঘটনায় গুরুতর আহত হয় বলেও জানা যায়। 

    শুধু তাই নয়, মার্কিন মিডিয়া এই ঘটনা প্রকাশ্যে আনার পরই গোল্ডি ব্রারের প্রতিদ্বন্দ্বী গ্যাংস্টার আরশ ডাল্লা এবং লক্ষবীর লান্ডা খুনের দায় স্বীকার করেছে।

    গত ২৯ মে, ২০২২ সালে খুন হন পঞ্জাবি গায়ক ও কংগ্রেস নেতা সিধু মুসেওয়ালা। নিজের গাড়ির ভিতরেই গুলিতে একেবারে ঝাঁঝরা করে দেওয়া হয়েছিল গায়কের গোটা শরীর। এরপর ওই খুনের দায় স্বীকার করে গোল্ডি। তারপর থেকেই কানাডা নিবাসী গ্যাংস্টারকে হেফাজতে নেওয়া চেষ্টা চালিয়ে যাচ্ছে পঞ্জাব পুলিশ। গোল্ডির বিরুদ্ধে রেড কর্নার নোটিসও জারি করেছে ইন্টারপোল। গোল্ডিকে ভারতে ফিরিয়ে আনার চেষ্টাও চলছে।  
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)