• ‘পুলিশ খুন করেছে…’! সলমনের বাড়িতে গুলি চালানোয় অভিযুক্তের আত্মহত্যা নিয়ে বিতর্ক
    হিন্দুস্তান টাইমস | ০২ মে ২০২৪
  • বলিউড অভিনেতা সলমন খানের বাড়িতে গুলি চালানোর ঘটনায় অন্যতম অভিযুক্ত অনুজ থাপনের আত্মহত্যার খবর গতকাল চমকে দিয়েছিল দেশবাসীকে। আর এবার প্রয়াত অনুজ থাপনের ভাই দাবি করেছেন, পুলিশ হেফাজতে তার ভাইকে হত্যা করা হয়েছে। 

    পঞ্জাবের আবোহারের সুখচেন গ্রামের বাসিন্দা অভিষেক থাপার বলেন, তাঁর ভাই ট্রাক চালক ছিলেন, তিনি আত্মহত্যা করার মানুষই না। 

    ‘অনুজকে পুলিশ ৬-৭ দিন আগে সাঙ্গরুর থেকে গ্রেফতার করে নিয়ে যায়। আজ আমাদের কাছে ফোন আসে অনুজ আত্মহত্যা করেছে। ও ট্রাকের হেলপার হিসেবে কাজ করত। ও আত্মহত্যা করার মতো মানুষই ছিল না। পুলিশের গুলিতে খুন হয়েছে সে। আমরা ন্যায়বিচার চাই।’, সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছে মৃতর ভাই। 

    অনুজ থাপান ওরফে অনুজকুমার ওমপ্রকাশ থাপনকে গত ২৬ এপ্রিল পাঞ্জাবের সাঙ্গরুর থেকে গ্রেফতার করা হয়। এবং তাঁকে রাখা হয়েছিল মুম্বই পুলিশের সদর দফতরের ক্রাইম ব্রাঞ্চের লকআপে। বুধবার সকালে লকআপের শৌচাগারে বিছানার চাদর গলায় দিয়ে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় অনুজকে। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করে। মৃতদেহ ময়নাতদন্তের জন্য জেজে হাসপাতালে পাঠানো হয়েছে এবং এই ঘনটার তদন্ত করবে রাজ্য সিআইডি।

    মুম্বইয়ে সলমন খানের বাড়ির বাইরে গুলিবর্ষণকারী দুই হামলাকারীকে অস্ত্র সরবরাহের অভিযোগে অনুজ ও সোনু সুভাষ চন্দ্র ওরফে সনুকুমার বিষ্ণোইকে গ্রেফতার করা হয়েছিল। গত ১৬ এপ্রিল গুজরাটের কচ্ছ জেলার মাতা নো মাধ গ্রাম থেকে বিহারের বাসিন্দা ভিকি গুপ্তা (২৪) ও সাগর পাল (২১) নামে দুই বন্দুকবাজকে গ্রেফতার করেছিল ক্রাইম ব্রাঞ্চ।পরে গুজরাটের তাপি নদী থেকে দুটি পিস্তল, ম্যাগাজিন এবং গুলি উদ্ধার করা হয়।

    গত ১৪ এপ্রিল মুম্বইয়ের বান্দ্রার গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে অভিনেতার বাড়ির উপরে মোটরবাইকে চড়ে এসে চার রাউন্ড গুলি চালায় দুই দুষ্কৃতী। যদিও গোলাগুলিতে কেউ হতাহত হয়নি। সিসিটিভি ফুটেজে দেখা যায় যে, উভয় অভিযুক্তই টুপি পরেছিল এবং ব্যাকপ্যাক ছিল পিঠে। ক্লিপটিতে স্পষ্টভাবে অভিনেতার বাড়ির দিকে তাদের গুলি চালাতেও দেখা যায়।

    এরপর জেলবন্দি গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের ভাই আনমোল বিষ্ণোই ঘটনার দায় স্বীকার করে। এরপর আনমোলের নামে লুক আউট নোটিস জারি করে পুলিশ। পুলিশ তাকে মামলার ওয়ান্টেড আসামি হিসেবে শনাক্ত করেছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)