• মাধ্যমিকের মেধাতালিকায় কজন? পাশের নিরিখে প্রথমে কোন জেলা?
    প্রতিদিন | ০২ মে ২০২৪
  • ৮০ দিনের মাথায় প্রকাশিত চলতি বছরের মাধ্যমিকের ফল। সাংবাদিক বৈঠক করে ফলাফল ঘোষণা করলেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়। প্রথম দশে কারা? কলকাতাকে পিছনে ফেলে এবারও কি এগিয়ে গেল জেলার পড়ুয়ারা? পাশের হার কত? প্রতি মুহূর্তের আপডেট সংবাদ প্রতিদিন ডিজিটালের LIVE UPDATE-এ।

    সকাল ৯ টা ৪০: মাধ্যমিকের এই নজরকাড়া সাফল্যের কৃতিত্ব গৃহশিক্ষকদের দিলেন চন্দ্রচূড়। জানাল, স্কুলের পাশাপাশি গৃহশিক্ষক ও সহায়িকা সাহায্য করেছে। ব্রেক লার্নিং-ই সাফল্যের চাবিকাঠি, বলল চন্দ্রচূড়।

    সকাল ৯ টা ২১: প্রথম কোচবিহারের রামভোলা হাই স্কুলের চন্দ্রচূড় সেন। প্রাপ্ত নম্বর ৬৯৩। দ্বিতীয় পুরুলিয়া জেলা স্কুলের সাম্যপ্রিয় গুরু। প্রাপ্ত নম্বর ৬৯২। যুগ্মভাবে তৃতীয় বালুরঘাট হাই স্কুলের উদয়ন প্রসাদ, নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের নৈঋতরঞ্জন পাল ও বীরভূমের পুষ্পিতা বাসুরি। প্রাপ্ত নম্বর ৬৯১। মেয়েদের মধ্যে প্রথম পুষ্পিতা।

    সকাল ৯ টা ২০: প্রথম ও দ্বিতীয় স্থানে ১ জন করে। 

    সকাল ৯ টা ১৬:  প্রথম দশে ৫৭ জন। তার মধ্যে দক্ষিণ ২৪ পরগনার ৮ জন। দক্ষিণ দিনাজপুরের ৭ জন। পূর্ব বর্ধমান ও পূর্ব মেদিনীপুরের ৭ জন করে। মালদহ, পশ্চিম মেদিনীপুর ও বাঁকুড়ার ৪ জন করে। বীরভূমের ৩ জন। কোচবিহার, উত্তর ২৪ পরগনা, হুগলি ও নদিয়া থেকে ২ জন। ঝাড়গ্রাম, উত্তর দিনাজপুর, পুরুলিয়া ও কলকাতা থেকে ১ জন করে।  

    সকাল ৯ টা ১৩: রাজ্যের ৫৯ টি ক্যাম্প হাউস থেকে দেওয়া হবে মার্কশিট। 

    সকাল ৯ টা ১০: এবছর পাশের হার ৮৬.৩১ শতাংশ। পাশের হারের নিরিখে প্রথমে কালিম্পং। দ্বিতীয় স্থানে পূর্ব মেদিনীপুর। তৃতীয়ে কলকাতা। 

    সকাল ৯ টা: প্রকাশিত ২০২৪ সালের মাধ্যমিকের ফলাফল। সাংবাদিক বৈঠকের শুরুতেই রাজ্য সরকার, শিক্ষক-সহ মাধ্যমিকের সঙ্গে যুক্ত সকলকে কৃতজ্ঞতা জানালেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়। জানালেন, এবছর পাশ করেছে ৭ লক্ষ ৬৫ হাজার ২৫২ পড়ুয়া। সকাল ৯ টা বেজে ৪৫ মিনিট থেকে অনলাইনে দেখা যাবে রেজাল্ট। ফলাফল জানতে পারেন সংবাদ প্রতিদিন-এর https://result.sangbadpratidin.in/ ওয়েবসাইটেও।
  • Link to this news (প্রতিদিন)