• ২৪ ঘণ্টা আগে গিয়েছিল পদ, এবার তৃণমূলের তারকা প্রচারকের তালিকা থেকে বাদ কুণাল
    প্রতিদিন | ০২ মে ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার গিয়েছিল তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক পদ। বৃহস্পতিবার তারকা প্রচারকের তালিকা থেকেও বাদ কুণাল ঘোষ। এদিনই তৃণমূল পঞ্চম দফার তারকা প্রচারকের তালিকা প্রকাশ করে। তাতে নাম নেই তাঁর। 

    বৃহস্পতিবার তৃণমূলের পঞ্চম দফার তারকা প্রচারকের তালিকা প্রকাশ হয়। ওই তালিকায় মোট ৪০ জনের নাম রয়েছে। দলের শীর্ষস্তরের নেতাদের নাম যেমন রয়েছে তেমনই আবার দেব, সায়ন্তিকা, সোহম থেকে অদিতি মুন্সির মতো তারকারাও রয়েছেন সেই তালিকায়। তবে তাতে একমাত্র বাদ গিয়েছে কুণাল ঘোষের নাম। অথচ এর আগে তারকা প্রচারকের তালিকায় ছিলেন তিনি। যদিও তা নিয়ে মাথা ঘামাতে নারাজ কুণাল (Kunal Ghosh)। বলেন, ?শুভেন্দুকে চোর বলতে যাঁদের পাঁচবার ভাবতে হয় তাঁরা তারকা হলে ভালো। আমার কোন আফশোস নেই। ভালোই হয়েছে গরমে ঘোরাঘুরি থেকে বেঁচে গিয়েছি।? পদ, তারকা তকমা হারানোর পরেও এদিন কুণাল ঘোষের সঙ্গে দেখা করেন উত্তর কলকাতার অনুগামীরা। পদ হারানোর পরেও অনুগামীদের পাশে পেয়ে আবেগতাড়িত কুণাল। কথা বলতে বলতে কেঁদে ফেলেন। চোখের জল মুছতে মুছতে বলেন, ?পদে নয়, পথে আছি।? কুণালের পাশে দাঁড়িয়েছেন তৃণমূল মুখপাত্র শান্তনু সেনও। বলেন, ?দল বিড়ম্বনায় পড়লে আমরা বিরোধীদের আক্রমণ করেছি। দাঁত, নখ বের করে বিরোধীদের আক্রমণ করেছি। দলকে কুণালের অবদান ভুলে গেলে চলবে না। ?

    উল্লেখ্য, বুধবারই আমহার্স্ট স্ট্রিটে এক রক্তদান অনুষ্ঠানে গিয়ে বিজেপি প্রার্থী তাপস রায়ের ভূয়সী প্রশংসা করেন কুণাল। তিনি বলেন, প্রার্থী বা জনপ্রতিনিধি হিসাবে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের (Sudip Banerjee) থেকে পিছিয়ে নেই তাপস। তাঁর দরজা সারা দিন, সারা রাত দলের কর্মী এবং সাধারণ মানুষের জন্য খোলা থাকে। ঘটনাচক্রে সেই মন্তব্য করার কয়েক ঘণ্টা পরই তৃণমূলের তরফে বিবৃতি দিয়ে বলে দেওয়া হয়, কুণালকে দলের রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে সরানো হয়েছে। তাঁর মন্তব্য দলের অবস্থান নয়।

    তৃণমূলের (TMC) ওই বিবৃতিতে কড়া ভাষায় বলে দেওয়া হয়েছে, “সাম্প্রতিককালে কুণাল ঘোষের একাধিক মতামত অবস্থানের পরিপন্থী। এটা স্পষ্ট করে দেওয়া দরকার ওই মন্তব্যগুলি কুণালের নিজস্ব। সেগুলিকে যেন তৃণমূলের মতামত মনে না করা হয়। শুধুমাত্র তৃণমূলের সদর দপ্তর থেকে যে মন্তব্য করা হচ্ছে সেগুলিই দলের বক্তব্য।” আর তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতে তৃণমূলের তারকা প্রচারকের তালিকা থেকেও বাদ কুণাল।
  • Link to this news (প্রতিদিন)