• হাওড়ার বাঁকড়ায় দিনে - দুপুরে পঞ্চায়েত দফতরে ঢুকে এলোপাথাড়ি গুলি, আহত ১
    হিন্দুস্তান টাইমস | ০২ মে ২০২৪
  • লোকসভা নির্বাচন নিয়ে রাজনৈতিক উত্তাপের মধ্যেই হাওড়ার বাঁকড়ায় পঞ্চায়েত অফিসের ভিতরে চলল গুলি। গুলিতে একজন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার দুপুরে এই ঘটনায় জনবহুল ওই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে পঞ্চায়েত দফতরে পৌঁছেছে ডোমজুড় থানার পুলিশ।

    পড়তে থাকুন: মুর্শিদাবাদে কংগ্রেস নেতাকে বন্দুক হাতে তাড়া করলেন TMCর অঞ্চল সভাপতি

    প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বৃহস্পতিবার দুপুর ১টা নাগাদ মুখে কালো কাপড় বেঁধে পঞ্চায়েত দফতরে ঢোকে ৩ – ৪ জন দুষ্কৃতী। পঞ্চায়েত দফতরের ভিতরে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। প্রাণ বাঁচাতে পঞ্চায়েত দফতরে থাকা মানুষজন যে যাখানে পারেন পালান। তবে কর্মীরা কোথাও পালাতে পারেননি। দুষ্কৃতীদের গুলি লাগে এক ব্যক্তির দেহে। আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ডোমজুড় থানা ও বাঁকড়া তদন্তকেন্দ্রের পুলিশ আধিকারিকরা। তদন্ত শুরু করেন তাঁরা।

    পঞ্চায়েত অফিস সূত্রের খবর, এই ঘটনার পিছনে প্রাক্তন পঞ্চায়েত সদস্য সাগিরের হাত রয়েছে। পঞ্চায়েত প্রধান তাঁর কথা মতো কাজ না করায় ক্ষোভে তিনি দুষ্কৃতীদের দিয়ে এই কাজ করিয়েছেন বলে মনে করছেন অনেকে।

    তাদের দাবি, গত পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের টিকিট না পেয়ে পঞ্চায়েত প্রধান টুকটুকি শেখের হয়ে ভোটে কাজ করেন সাগির। আশা ছিল পঞ্চায়েত প্রধান তাঁর কথা মতো পঞ্চায়েত চালাবেন। কিন্তু প্রধান সাগিরের নির্দেশ মতো পঞ্চায়েত না চালানোয় বেশ কিছুদিন ধরে ২ জনের বিবাদ চলছিল। সেই বিবাদের জেরেই এদিনের গুলিচালনার ঘটনা।

    ঘটনার তদন্তে নেমে সিসিটিভি ফুটেজ উদ্ধার করেছে পুলিশ। সেই সময় পঞ্চায়েত অফিসে উপস্থিত ব্যক্তিদের সঙ্গে কথা বলছেন আধিকারিকরা। দুষ্কৃতীদের ধরতে এলাকায় তল্লাশি শুরু হয়েছে।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)