• সেই পাপের প্রায়শ্চিত্ত করছি, শিশিরের পর তৃণমূল-সঙ্গে অনুতপ্ত তাপস রায়
    হিন্দুস্তান টাইমস | ০২ মে ২০২৪
  • তৃণমূলের সঙ্গে থাকায় আক্ষেপ ঝরে পড়ল আরও এক দলবদলু বিজেপি নেতার কণ্ঠে। কাঁথির বিদায়ী সাংসদ শিশির অধিকারীর পর এবার ‘প্রায়শ্চিত্ত’এর কথা বললেন উত্তর কলকাতার বিজেপি প্রার্থী তাপস রায়। তৃণমূলের বিরুদ্ধে ওঠা ভোট পরবর্তী হিংসার অভিযোগের জবাবে একথা বলেন তাপসবাবু।

    পড়তে থাকুন: সন্দেশখালি তদন্ত রিপোর্ট জমা দিল CBI, রাজ্যকে সম্পূর্ণ সহযোগিতার নির্দেশ আদালতের

    বৃহস্পতিবার কলকাতা প্রেস ক্লাবে তাপস রায়ের প্রচারের থিম সংয়ের প্রকাশ ঘটে। সেই অনুষ্ঠানে যোগদান করে তাপসবাবু বলেন, এখন প্রচারে অনেক অভিনবত্ব এসেছে। আমি এর আগে ১২টা নির্বাচনে লড়েছি। আমাকে প্রেস ক্লাবে আসতে হয়নি। এবার ভাই ও সহকর্মীদের অনুরোধে থিম সং প্রকাশ করতে এলাম।

    এর পর বিধানসভা নির্বাচনের পর ভোট পরবর্তী হিংসা নিয়ে তাপসবাবু বলেন, ‘পাপের প্রায়শ্চিত্ত করছি আমি। এগুলোকে কোনও দিন আমি ভালোভাবে নিইনি। এগুলোর প্রতিবাদ করেছি। আমার প্রতিবাদ শুরু হয়েছিল ২০১৫ সালের ২ জানুয়ারি থেকে। বিভিন্ন বিষয় আমার মনকে নাড়া দিত। আমি সেটা প্রকাশ্যেই আমার প্রাক্তন দলের সহকর্মীদের সামনে খোলামেলা আলোচনা করতাম, প্রতিবাদ করতাম’।

    তাপসবাবুর বলেন, ‘২০১৩ সাল থেকে রাজ্যে ভোট পরবর্তী হিংসা চলছে। যে কোনও কারণেই হোক, দুষ্কৃতীরা খুনিরা উৎসাহিত ও উল্লসিত। তাই ভোট পরবর্তী হিংসা যাতে বাংলায় না হয় তার আবেদন সবার কাছে রাখব। রাজ্য সরকারও যেন সেদিকে একটু নজর দেয়। যদি তা না হয় তাহলে নাগরিকের ভোটাধিকার প্রয়োগের অধিকার সুরক্ষিত করার দায়িত্ব কেন্দ্রীয় সরকারের।

    তাঁর স্বীকারোক্তি, ভোট পরবর্তী হিংসায় সরাসরি কোনও ভূমিকা আমার ছিল না। পরোক্ষ যদি কোনও ভূমিকা থেকে থাকে সেই পাপের দায়ে প্রায়শ্চিত্ত করছি আমি’।

    রাজ্যে লোকসভা নির্বাচনে রেকর্ড কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে তিনি বলেন, ‘শুনছি ৯২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী দিয়ে রাজ্যে ভোট হবে। এত কোম্পানি বাহিনী তো দরকার ছিল না। এদের তো অন্য কাজ ছিল। কিন্তু গণতন্ত্র রক্ষা করতে এই ব্যবস্থা করা হয়েছে’।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)