• ব্যারাকপুরে হাল ফেরাতে বদ্ধপরিকর ‘লাল’,হুডখোলা গাড়িতে দেবদূতের প্রচারে শ্রীলেখা
    হিন্দুস্তান টাইমস | ০২ মে ২০২৪
  • বামেরা যেন বদ্ধপরিকর যেন তেন প্রকারে এই রাজ্যে তাঁদের হাল ফেরাতে। তাই তো লোকসভা নির্বাচনের প্রচারে এতটুকু ফাঁক রাখছেন না কোনও প্রার্থী। আর সেই প্রার্থীদের হয়ে প্রচারে একাধিক তারকাকেও আসতে দেখা যাচ্ছে। শূন্য আসন থেকে ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে সিপিআইএম নেতৃবৃন্দ ব্যারাকপুরে কেন্দ্রের জন্য ভরসা করেছেন তারকা প্রার্থী দেবদূত ঘোষের উপর। তিনিও একপ্রকার আদা জল খেয়েই প্রচার চালাচ্ছেন। জনসংযোগ করছেন। আর এদিন তাঁর হয়ে প্রচার সারলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র।

    সকলেই জানেন শ্রীলেখা মিত্র বরাবরই 'বাম' পথ দিয়েই হাঁটতে পছন্দ করেন। বুধবার, ১ মে তিনি ব্যারাকপুরে গিয়েছিলেন তাঁর সহকর্মী তথা বামেদের প্রার্থী দেবদূত ঘোষের হয়ে প্রচারে সামিল হতে। এদিন তিনি সাদা শাড়ি, গোলাপি স্লিভলেস ব্লাউজ এবং রোদচশমা পরে এসেছিলেন প্রচারে। হুডখোলা গাড়িতে দেবদূতের পাশে দাঁড়িয়ে এদিন তিনি তাঁর হয়ে প্রচার করেন। অভিনেতার গলায় বামেদের উত্তরীয় দেখা যায়।

    বাংলা এখন বেজায় উত্তপ্ত। একদিকে জ্বালাপোড়া গরমে যখন নাজেহাল বঙ্গবাসী, তখন জোরকদমে চলছে ভোটের প্রচার। চারদিকেই যেন নির্বাচনী আবহ। তৃণমূল কংগ্রেস এবং বিজেপি বেশ রাজকীয় ভাবেই প্রচার সারছে তাঁদের প্রার্থীদের। অন্যদিকে বামেরা মানুষের কাছে গিয়ে গিয়ে পৌঁছে দিচ্ছে তাঁদের বার্তা। আর বুধবারও সেই একই দৃশ্য দেখা গেল ব্যারাকপুরে।

    তবে শ্রীলেখা মিত্র এই প্রথমবার কোনও বামপ্রার্থীর হয়ে যে প্রচার করছেন সেটা নয়। এর আগে ২০২১ সালে বিধানসভা ভোটের সময়ও বামপ্রার্থীদের হয়ে প্রচার করেছিলেন। এদিন প্রচার গাড়ি থেকে অভিনেত্রী ভোটারদের উদ্দেশ্যে বলেন, '৫০০ বা ১০০০ টাকার জন্য নিজেদের বিবেককে বিসর্জন দেবেন না প্লিজ।'

    এবার ব্যারাকপুর কেন্দ্রে দেবদূত ঘোষের সঙ্গে লড়াই চলবে তৃণমূল কংগ্রেসের পার্থ ভৌমিক এবং বিজেপি প্রার্থী অর্জুন সিংয়ের। একদিকে এদিন যখন শ্রীলেখা দেবদূতের হয়ে প্রচার করেন তখন অন্যদিকে উষসী চক্রবর্তীকে দেখা যায় ঐশী ঘোষ এবং দীপ্সিতার হয়ে প্রচার করতে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)