• বড় সমস্যার সামনে CSK! টিমের একাধিক বোলারের পরের ম্যাচ খেলা অনিশ্চিত, চিন্তায় দল
    হিন্দুস্তান টাইমস | ০২ মে ২০২৪
  • আইপিএল ২০২৪ বর্তমানে নিজের গুরুত্বপূর্ণ পর্যায়ে পৌঁছে গিয়েছে। এর কারণ, এখন থেকে প্রতিটি ম্যাচই প্লে অফের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। যে দলগুলো একটানা জিতবে কেবল তাদেরই প্লে অফে যাওয়ার সুযোগ থাকবে। তবে এত কিছুর মধ্যেও অনেক বড় ধাক্কা খেয়েছে চেন্নাই সুপার কিংস। রুতুরাজের দলের বেশ কিছু খেলোয়াড় চোটের কারণে ছিটকে গিয়েছেন এবং বেশ কিছু বোলারকে আসন্ন ম্যাচে পাওয়া যাবে না বলে মনে করা হচ্ছে। এমন পরিস্থিতিতে সিএসকে-র সমস্যা অনেকটাই বেড়েছে বলে মনে করা হচ্ছে।

    চেন্নাই সুপার কিংসের সবচেয়ে বড় ধাক্কাটা এসেছে মুস্তাফিজুর রহমানের ফর্মে। পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচ খেলে বাংলাদেশে ফিরে গিয়েছেন চেন্নাই সুপার কিংসের এই তারকা বোলার। তাঁকে জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজে অংশ নিতে হবে বলে জানা গিয়েছে। এবং এই কারণে তিনি আর আইপিএল ২০২৪-এ খেলবেন না বলে জানা গিয়েছে।

    এর মাঝেই চোটের শিকার হয়েছেন দীপক চাহার। পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে চোট পান তিনি। মাত্র ২ বল করেই মাঠের বাইরে চলে যান তিনি। এর মাঝে খবর আসছে তুষার দেশপান্ডে বর্তমানে ফ্লুতে ভুগছেন। যদিও মাথিসা পাথিরানা এবং মাহিশ থিকশানা ভিসা প্রক্রিয়ার জন্য ফিরে গিয়েছেন তবে তারা পরবর্তী ম্যাচের মধ্যে ফিরে আসবে বলে আশা করা হচ্ছে।

    এমন অবস্থায় দলের মোট পাঁচজন বোলার রয়েছেন, যাদের কোনও না কোনও কারণে খেলা নিশ্চিত নয়। মুস্তাফিজুর একেবারেই খেলবেন না এবং বাকি ৪ বোলার সম্পর্কে কিছু বলা যাচ্ছে না। এই কারণে সিএসকে-র সমস্যা অনেকটাই বেড়েছে।

    আমরা আপনাকে বলি যে আইপিএল ২০২৪ এর ৪৯ তম ম্যাচে চেন্নাই সুপার কিংসকে সাত উইকেটে সহজেই পরাজিত করেছে পঞ্জাব কিংস। চেন্নাই সুপার কিংসের এই পরাজয় এবং পঞ্জাব কিংসের জয়ের কারণে প্লে-অফের লড়াই এখন বেশ আকর্ষণীয় হয়ে উঠেছে। এই মরশুমে এটি চেন্নাই সুপার কিংসের পঞ্চম পরাজয়, তবে তারা এখনও ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে।

    প্লে অফে যেতে হলে চেন্নাই সুপার কিংসকে এখন ধারাবাহিক পারফর্ম করতে হবে। এর কারণ হল দলটির বর্তমানে ১০ পয়েন্ট রয়েছে এবং প্লে অফে যেতে কমপক্ষে ১৬ পয়েন্ট প্রয়োজন বলে মনে করা হচ্ছে। এই কারণে, এখন যে কোনও মূল্যে সিএসকেকে তার বাকি চারটি ম্যাচের তিনটিতে জিততেই হবে। একাধিক ম্যাচ হারলে তাদের প্লে-অফে যাওয়ার স্বপ্ন ভেঙ্গে যেতে পারে বলে মনে করা হচ্ছে এবং সেটি যদি হয় তাহলে টুর্নামেন্ট থেকে ছিটকেও যেতে পারে চেন্নাই সুপার কিংস।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)