• রাত টপকালেই রেজাল্ট! কীভাবে হাই-মাদ্রাসা, ফাজিল, আলিমের রেজাল্ট দেখা যাবে?
    হিন্দুস্তান টাইমস | ০৩ মে ২০২৪
  • আর একটা রাতের অপেক্ষা। তারপরই প্রকাশিত হবে হাই-মাদ্রাসা, আলিম এবং ফাজিল পরীক্ষার রেজাল্ট। শুক্রবার দুপুর দুটোয় আনুষ্ঠানিকভাবে পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদের তরফে সাংবাদিক বৈঠক করা হবে। সেই বৈঠক থেকেই আনুষ্ঠানিকভাবে হাই-মাদ্রাসা, আলিম এবং ফাজিল পরীক্ষার রেজাল্ট ঘোষণা করা হবে বলে পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে। তারপর দুপুর ২ টো ৩০ মিনিট থেকে ওয়েবসাইটে হাই-মাদ্রাসা, আলিম এবং ফাজিল পরীক্ষার রেজাল্ট দেখা যাবে। www.wbbme.org এবং www.wbresults.nic.in-তে গিয়ে পড়ুয়ারা নিজেদের রেজাল্ট দেখতে পারবে।

    ১) www.wbresults.nic.in-তে যেতে হবে।

    ২) হোমপেজের শুরুতেই একটি লিঙ্ক দেখতে পারবেন। 'Result of High madrasah, Alim and Fazil Examination-2024, Results published on Thursday, the 3rd May 2024 at 2.30 PM' লেখা লিঙ্ক আছে। তাতে ক্লিক করতে হবে।

    ৩) নতুন একটি পেজ খুলে যাবে। সেখানে হাই-মাদ্রাসা, আলিম বা ফাজিল পরীক্ষার্থীদের রোল নম্বর (Enter Your Roll No) দিতে হবে। নীচেই 'Enter Captcha'-র জায়গা আছে। তাতে ক্যাপচা লিখে ক্লিক করতে হবে।

    ৪) তাহলেই স্ক্রিনে হাই-মাদ্রাসা, আলিম এবং ফাজিল পরীক্ষার রেজাল্ট দেখা যাবে। যা ভবিষ্যতের জন্য ডাউনলোড করে রাখতে পারবে পরীক্ষার্থীরা।

    দিনের দিনই পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদের তরফে হাই-মাদ্রাসা, আলিম ও ফাজিল পরীক্ষার মার্কশিট ও সার্টিফিকেট বিতরণ করা হবে। কোন কোন ক্যাম্প অফিস থেকে হাই-মাদ্রাসা, আলিম ও ফাজিল পরীক্ষার মার্কশিট ও সার্টিফিকেট বিতরণ করা হবে, সেটার তালিকা দেখে নিন-

    ১) পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদের কলকাতা অফিস (মৌলানা আবুল কালাম আজাদ ভবন, ডিডি-৪৫, সেক্টর-১, সল্টলেক, কলকাতা - ৭০০০৬৪)। 

    ২) পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদের উত্তরবঙ্গ আঞ্চলিক অফিস (সংখ্যালঘু ভবন, ত্রিতল, ডিজি রোড, মালদা)। 

    ৩) বহরমপুর বিতরণ কেন্দ্র (মুর্শিদাবাদ)। 

    ৪) নদিয়া ইংলিশ মিডিয়াম মডেল মাদ্রাসা (নদিয়া)। 

    ৫) সামসিয়া হাই-মাদ্রাসা (দার্জিলিং)। 

    ৬) কারিশাল এক্রামিয়া হাই-মাদ্রাসা (কোচবিহার)। 

    ৭) পরমহংসপুর বরকাতিয়া হাই-মাদ্রাসা (পূর্ব মেদিনীপুর)। 

    ৮) এস এম আই হাই মাদ্রাসা (পশ্চিম মেদিনীপুর)। 

    ৯) বর্ধমান হাই-মাদ্রাসা (বর্ধমান)। 

    ১০) কেঁথারডাঙা হাই-মাদ্রাসা (বাঁকুড়া)। 

    ১১) হামিদিয়া হাই-মাদ্রাসা (বীরভূম)।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)