• সুকান্তর জেলায় মাধ্যমিকে ফাটাফাটি রেজাল্ট, দেখিয়ে দিল বালুরঘাট
    হিন্দুস্তান টাইমস | ০৩ মে ২০২৪
  • বালুরঘাট বরাবরই সাংস্কৃতিক শহর বলে পরিচিত। বালুরঘাটের সঙ্গে জড়িয়ে আছে বাংলা নাটক। এখনও বাংলার যে শহরে সন্ধ্যা হলেই আর রোজ সকালে রবীন্দ্র সংগীতের রেওয়াজ শুনতে পাবেন তা নিঃসন্দেহে বালুরঘাট। আর সেই বালুরঘাট ফের মাধ্যমিকে নজরকাড়়া ফলাফল করল। এই শহর বিজেপির রাজ্য় সভাপতি সুকান্ত মজুমদারের নিজস্ব শহর। 

    এই বালুরঘাট থেকেই এবার ৬জন মেধাতালিকায় স্থান পেয়েছে। এই ঘটনা নিঃসন্দেহে বালুরঘাটের কাছে খুশির খবর। বালুরঘাট হাইস্কুলের রেজাল্টও ভালো হয়েছে। মোটের উপর উত্তরের এই প্রান্তিক জনপদকে ফের উজ্জ্বল করল মাধ্যমিকের কৃতীরা। এই ঘটনার খুশি সুকান্ত মজুমদার। নিজের জেলার ছেলে মেয়েদের এই কৃতিত্বে তিনি গর্বিত। 

    এবছর ফের উত্তরবঙ্গের জয়জয়কার। কোচবিহার রামভোলা হাইস্কুলে ছাত্র এবার মাধ্যমিকে প্রথম স্থান অধিকার করেছে। আর মাধ্যমিকের ফলাফলে এবার সাফল্য পেল দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট। 

    প্রথম দশে যে ৫৭ জন আছে, তাদের মধ্যে ছয়জন বালুরঘাটের স্কুলের পড়ুয়া। তাদের মধ্যে চারজন আবার বালুরঘাট হাইস্কুলের ছাত্র। আর দু'জন বালুরঘাট গার্লস হাইস্কুলের ছাত্রী। সবমিলিয়ে এবার বালুরঘাট থেকে মাধ্যমিকের তৃতীয়, ষষ্ঠ, সপ্তম এবং নবম স্থান দখল করেছে বালুরঘাট। তৃতীয় হয়েছে বালুরঘাট হাইস্কুলের এক পড়ুয়া। রাজ্যের আরও তিনজন পড়ুয়ার সঙ্গে ষষ্ঠ স্থান অধিকার করেছে বালুরঘাট হাইস্কুলের এক ছাত্র। অন্যদিকে, রাজ্যে মোট আটজন পড়ুয়া সপ্তম স্থানে আছে। তাদের মধ্যে দু'জনই বালুরঘাট গার্লস হাইস্কুলের। একজন আবার বালুরঘাট হাইস্কুলের ছাত্র। সেইসঙ্গে নবম স্থানেও বালুরঘাট হাইস্কুলের এক ছাত্র আছে।

    হিন্দুস্তান টাইমস বাংলার প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, মাধ্যমিকের মেধাতালিকায় বালুরঘাটের  একাধিকজন রয়েছেন। 

    ১) তৃতীয় হয়েছে বালুরঘাট হাইস্কুলের উদয়ন প্রসাদ, প্রাপ্ত নম্বর ৬৯১।

    ২) ষষ্ঠ হয়েছে বালুরঘাট হাইস্কুলের কৃশানু সাহা, প্রাপ্ত নম্বর ৬৮৮।

    ৩) সপ্তম হয়েছে আবৃত্তি ঘটক, প্রাপ্ত নম্বর ৬৮৭।

    ৪) সপ্তম হয়েছে বালুরঘাট গার্লস হাইস্কুলের অর্পিতা ঘোষ, প্রাপ্ত নম্বর ৬৮৭।

    ৫) সপ্তম হয়েছে বালুরঘাট হাইস্কুলের সাত্বত দে, প্রাপ্ত নম্বর ৬৮৭।

    ৬) নবম হয়েছে বালুরঘাট হাইস্কুলের রৌণক ঘোষ, প্রাপ্ত নম্বর ৬৮৫।

    সব মিলিয়ে জয়জয়কার বালুরঘাটের। একের পর এক সাফল্য। অন্যদিকে দক্ষিণ দিনাজপুর জেলার বাউল পরমেশ্বর হাইস্কুলের ছাত্রী অস্মিতা চক্রবর্তী এবার মাধ্যমিকে নবম স্থানে রয়েছে। আর জেলার গর্বে গর্বিত বিজেপির রাজ্য় সভাপতি সুকান্ত মজুমদার। তিনি কৃতীদের শুভেচ্ছা জানিয়েছেন। 

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)