• নির্বাচনী ফায়দা তুলতে বানানো অভিযোগ, বিবৃতি দিয়ে জানালেন রাজ্যপাল সিভি আনন্দ বোস
    হিন্দুস্তান টাইমস | ০৩ মে ২০২৪
  • রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ ওঠার প্রায় ২ ঘণ্টা পর রাজভবন থেকে জারি হল প্রথম বিবৃতি। বিবৃতিতে রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগকে ‘বানানো’ বলে দাবি করা হয়েছে। নির্বাচনে রাজনৈতিক ফয়দা তুলতে এই অভিযোগ করা হয়েছে বলে জানানো হয়েছে বিবৃতিতে।

    পড়তে থাকুন: সন্দেশখালি তদন্ত রিপোর্ট জমা দিল CBI, রাজ্যকে সম্পূর্ণ সহযোগিতার নির্দেশ আদালতের

    বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা নাগাদ রাজভবন থেকে প্রকাশিত বিবৃতিতে পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস লিখেছেন, ‘সত্যের জয় হবেই। বানানো বিষয়ে আমি মাথা ঘামাতে রাজি নই। আমার সম্মানহানি করে কেউ যদি নির্বাচনী ফয়দা পেতে চায় ঈশ্বর তাদের কল্যাণ করুন। বাংলার দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে আমার লড়াই কোনও ভাবে থামতে পারবে না’।

    বৃহস্পতিবার বিকেলে রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করেন রাজভবনেরই এক কর্মী। তাঁর দাবি, ২০১৯ সাল থেকে রাজভবনের অস্থায়ী কর্মী হিসাবে কাজ করছেন ওই মহিলা। জেলার বাসিন্দা ওই মহিলা থাকতেন রাজভবনের কর্মীদের হস্টেলে। সম্প্রতি তাঁকে একটি বিশেষ কাজের দায়িত্ব দেন রাজ্যপাল। গত ১৯ এপ্রিল তাঁকে বায়ো ডেটা নিয়ে রাজভবনে নিজের দফতরে দেখা করতে বলেন সিভি আনন্দ বোস। ২৪ এপ্রিল বেলা সওয়া বারোটা নাগাদ বায়ো ডেটা নিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেন ওই মহিলা। সেখানে রাজ্যপাল তাঁকে বলেন, তাঁর অস্থায়ী চাকরি স্থায়ী হয়ে যাবে। মহিলাকে বিশ্ববিদ্যালয়ে নিয়োগের ব্যবস্থা করবেন তিনি। একথা বলে রাজ্যপাল মহিলার সঙ্গে অশালীন আচরণ করেন বলে অভিযোগ। তাঁকে কুপ্রস্তাব দেন ও শ্লীলতাহানি করেন। এই ঘটনার পর রাজ্যপালের দফতর ছেড়ে বেরিয়ে যান মহিলা। কাউকে এব্যাপারে কোনও কথা বলেননি তিনি।

    মহিলার অভিযোগ, বৃহস্পতিবার তাঁকে আবার নিজের দফতরে ডেকে পাঠান রাজ্যপাল। কিন্তু পূর্ব অভিজ্ঞতা ভালো না হওয়ায় এদিন দফতরের সুপারভাইজারকে নিয়ে রাজ্যপালের কাছে যান তিনি। দফতরে ঢুকতেই সুপারভাইজারকে ঘর থেকে বেরিয়ে যেতে বলেন সিভি আনন্দ বোস। এর পর ফের তাঁকে কুপ্রস্তাব দেন রাজ্যপাল। তাঁর শ্লীলতাহানি করেন। দ্বিতীয়বার শ্লীলতাহানির মুখে পড়ে রাজভবন থেকে ছুটে বেরিয়ে আসেন মহিলা। সরাসরি চলে যান পুলিশ ফাঁড়িতে। এর পর তাঁকে হেয়ার স্ট্রিট থানায় নিয়ে যায় পুলিশ। সেখানে রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন তিনি।

     

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)