• IPL 2024: শেষ ওভারের রোমাঞ্চকর ম্যাচে RR-এর থেকে জয় ছিনিয়ে নিল SRH! ১ রানে জিতল
    হিন্দুস্তান টাইমস | ০৩ মে ২০২৪
  • আইপিএল ২০২৪ এর ৫০ তম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালস। এই ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে। এই ম্যাচে প্রথমে ব্যাট করে সানরাইজার্স হায়দরাবাদ নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২০১ রান তোলে। হায়দরাবাদের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করেছিলেন নীতীশ রেড্ডি। রাজস্থানের হয়ে আবেশ খান দুটি এবং সন্দীপ শর্মা একটি উইকেট নিয়েছেন। ২০২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা খারাপ হয়েছিল রাজস্থান রয়্যালসের। প্রথম ওভারেই সঞ্জু স্যামসন ও জোস বাটলারের উইকেট হারিয়েছিল রাজস্থান। তাকে আউট করেন ভুবনেশ্বর কুমার। দুই ব্যাটসম্যানই খাতা খুলতে পারেননি। এরপরে যশস্বী ও রিয়ান পরাগের ইনিংসের দৌলতে লড়াইয়ে ফেরে রাজস্থান রয়্যালস। পরে শিমরন হেতমায়ের ও রোভম্যান পাওয়েলের হিটে এগিয়ে যায় রাজস্থান। তবে শেষ ওভারের রোমাঞ্চকর লড়াইয়ের ম্যাচ ঘুরে যায় এবং মাত্র ১ রানে জয় নিশ্চিত করে সানরাইজার্স হায়দরাবাদ।

    এদিনের ম্যাচে টস জিতেছিল সানরাইজার্স হায়দরাবাদ। টস জিতে প্য়াট কামিন্স ঘরের মাঠে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে প্রথমে ব্যাট করতে নেমে ভালো শুরু না করতে পারলেও ধীরে ধীরে ইনিংসের হাল ধরে সানরাইজার্স হায়দরাবাদ। শেষ পর্যন্ত ২০০ রান টপকে দেয় হায়দরাবাদ।

    টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সানরাইজার্স হায়দরাবাদের। পাওয়ারপ্লেতেই দুই উইকেট হারায় দলটি। ওপেনার অভিষেক শর্মা ১০ বলে ১২ রান করে প্যাভিলিয়নে ফেরেন এবং অনমলপ্রীত সিং ৫ রান করেন। তৃতীয় উইকেটে ট্র্যাভিস হেড ও নীতীশ রেড্ডির মধ্যে ৫৭ বলে ৯৬ রানের জুটি গড়ে ওঠে। ৪৪ বলে ৫৮ রান করে আউট হন ট্র্যাভিস হেড। এরপর চতুর্থ উইকেটে ৩২ বলে ৭০ রান যোগ করেন এনরিখ ক্লাসেন ও নীতীশ রেড্ডি। নীতীশ ৪২ বলে ৭৬ রান করে অপরাজিত হয় মাঠ ছাড়েন এবং ক্লাসেন ১৯ বলে ৪২ রান করে অপরাজিত হয়ে মাঠ ছাড়েন। রাজস্থান রয়্যালসের হয়ে আবেশ খান ২টি ও সন্দীপ শর্মা ১টি উইকেট শিকার করেন। নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২০১ রান তোলে সানরাইজার্স হায়দরাবাদ।

    ২০২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা খারাপ হয়েছিল রাজস্থান রয়্যালস। প্রথম ওভারেই সঞ্জু স্যামসন ও জোস বাটলারের উইকেট হারায় রাজস্থান রয়্যালস। তাঁকে আউট করেন ভুবনেশ্বর কুমার। দুই ব্যাটসম্যানই খাতা খুলতে পারেননি। এরপর তৃতীয় উইকেটে যশস্বী জয়সওয়াল ও রিয়ান পরাগের মধ্যে ৭৮ বলে ১৩৪ রানের জুটি গড়ে ওঠে। ৪০ বলে ৬৭ রান করে আউট হন যশস্বী জয়সওয়াল। ১৩.৩ ওভারে ১৩৫/৩ রান তোলে রাজস্থান রয়্যালস। এরপরে শিমরন হেতমায়েরকে সঙ্গে নিয়ে ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন রিয়ান পরাগ। তবে ৪৯ বলে ৭৭ রান করে প্যাট কামিন্সের শিকার হন রিয়ান পরাগ। ফলে ১৫.৫ ওভারে ১৫৯/৪ রানে নতুন করে লড়াই শুরু করে রাজস্থান। এরপরে ১৮১ রানে পঞ্চম উইকেট হারায় রাজস্থান। হেতমায়ের ৯ বলে ১৩ রান করে সাজঘরে ফিরে যান। শেষ ওভারের রোমাঞ্চকর লড়াইয়ে পরে ম্যাচ ঘুরে যায় এবং মাত্র ১ রানে জয় নিশ্চিত করে সানরাইজার্স হায়দরাবাদ।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)