• 'বাংলায় অনেক বড় বদল হবে, সময়ের অপেক্ষা, এক নারীর হাত ধরে যা…'বললেন মোদী
    হিন্দুস্তান টাইমস | ০৩ মে ২০২৪
  • একদিকে তৃণমূল সরকারের বিরুদ্ধে একের পর এক দুর্নীতির অভিযোগ। আবার অন্যদিকে তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ। এবার তা নিয়ে টিভি ৯ নেটওয়ার্কের এক্সক্লুসিভ সাক্ষাৎকারে মুখ খুললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানিয়ে দিলেন, বাংলায় অনেক বড় পরিবর্তন হবে। শুধু সময়ের অপেক্ষা। 

    ওই মিডিয়াতে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, বিজেপিকে যতই গালি দিক, নোটের তাড়া কোথায় লুকোবে? সকলের চোখের সামনে বেরিয়েছে। খাটের তলা থেকে নোট বেরিয়েছে। গোটা দেশে ঘৃণা তৈরি হয়েছে। দুর্নীতির বিরুদ্ধে পুরো শক্তি নিয়ে লড়াই করছে মোদী সরকার। 

    সন্দেশখালির নারীদের প্রতি যে অত্যাচার হয়েছিল সেকথাও উল্লেখ করেন তিনি। মোদী বলেন, এতদিন পর্যন্ত আমরা মনে করতাম মহিলারা ছোটখাটো কাজ করলেই তাদের ক্ষমতায়ন হয়ে যায়। আমি বলেছি না। সাইকোলজিকাল বাধা দূর করতে হবে। আমি এজন্যই ড্রোন দিদির প্রকল্প নিয়েছি। গ্রামে যখন মানুষ দেখবে মহিলারা ড্রোন পাইলট, মহিলাদের প্রতি দৃষ্টিভঙ্গি বদলে যাবে। 

    এদিকে এবার সন্দেশখালিকে রেখা পাত্রকে প্রার্থী করেছে বিজেপি। সেই রেখা পাত্রের সঙ্গে কথাও বলেছিলেন প্রধানমন্ত্রী। এবার এই সাক্ষাৎকারে বাংলায় নারী নির্যাতনের প্রসঙ্গ তিনি উল্লেখ করেন। তিনি বলেন, আমি মনে করি বাংলায় নারীর হাত ধরে যে অত্যাচার চলছে তার উত্তর নারী শক্তিই দেবে। একজন নারী মসনদে বসে থাকার পরেও বাংলার যা অবস্থা তাতে হতাশ মহিলারা। বাংলার অনেক বড় পরিবর্তন হবে। শুধু সময়ের অপেক্ষা। 

    সেই সঙ্গেই নারীদের ক্ষমতায়নের প্রসঙ্গ উল্লেখ করেন। তিনি বলেন, ভারতের ৫০ শতাংশ জনসংখ্য়া ভারতের উন্নতিতে যোগ দিলে দেশের উন্নতির পথ আরও সুগম হবে। মহিলাদের ক্ষমতায়নের জন্য় সবথেকে বেশি আমরা চেষ্টা করি। আমাদের দেশের মহিলাদের ক্ষমতা আছে দেশকে বদলানোর। গুজরাটে মুখ্য়মন্ত্রী থাকার সময়ও আমি মহিলাদের গুরুত্ব দিতাম। আমূল কিংবা লিজ্জত পাঁপড় যেকোনও বড় ব্র্যান্ডের সঙ্গে পাল্লা দেয়। দুটি সংস্থাই মহিলারা চালায়। 

     

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)