• T20 WC 2024: কে হবে বুমরাহর পেস পার্টনার? হার্দিকের ভূমিকা নিয়ে মুখ খুললেন রোহিত
    হিন্দুস্তান টাইমস | ০৩ মে ২০২৪
  • টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নির্বাচিত ১৫ সদস্যের দল নিয়ে সাংবাদিক সম্মেলন করেছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। এই সময় তার সঙ্গে ভারতীয় দলের প্রধান নির্বাচক অজিত আগরকরও উপস্থিত ছিলেন। এই প্রেস কনফারেন্সে রোহিত এবং আগরকরকে অনেক কঠিন প্রশ্ন করা হয়েছিল, যার উত্তরও তারা ভালোভাবেই ফেস করেছিলেন। এমনই একটি প্রশ্ন ছিল জসপ্রীত বুমরাহর সঙ্গী কে হবে সে বিষয় নিয়ে। রোহিত শর্মাকে জিজ্ঞাসা করা হয়েছিল জসপ্রীত বুমরাহর সঙ্গে সঙ্গী হিসাবে ফাস্ট বোলিংয়ে কে তাঁকে সমর্থন করবেন?

    তবে যেভাবে রোহিত শর্মা এর জবাব যেভাবে দিয়েছেন তা দেখে সকলেই বেশ মজা পেয়েছিলেন। রোহিতের উত্তর শুনে সকলেই হেসে ফেলেছিলেন। রোহিত শর্মা মুম্বই স্টাইলে এর উত্তর দেন। তিনি বলেন, ‘এখন তোমাকে বলে কী করব?’ আসলে, জসপ্রীত বুমরাহ ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ফাস্ট বোলার হিসেবে নির্বাচিত হয়েছেন আর্শদীপ সিং এবং মহম্মদ সিরাজ। এমন পরিস্থিতিতে প্লেয়িং ইলেভেনে কে সুযোগ পাবেন তা নিয়ে প্রশ্ন উঠছিল। আর্শদীপ নাকি সিরাজ কে ম্যাচে খেলবেন নাকি হার্দিক পান্ডিয়াকে বড় ভূমিকা নিতে দেখা যাবে তা নিয়েই সকলের মনে প্রশ্ন ছিল।

    সাংবাদিক সম্মেলনে, রোহিত শর্মাও টিম কম্বিনেশন নিয়ে তার মতামত ব্যক্ত করেছেন। রোহিত স্পষ্ট করে দিয়েছেন যে তিনি তার প্লেয়িং ইলেভেন বেছে নেবেন পিচ এবং কন্ডিশন অনুযায়ী। তিনি এখনও পর্যন্ত কোন দলকেই চূড়ান্ত একাদশ হিসাবে বেছে নিচ্ছে না। কে ফাইনাল একাদশে থাকবে আর কে থাকবে না তা নিয়ে কিছুই বলতে চাননি রোহিত শর্মা। তবে হার্দিকের দায়িত্ব যে বিশ্বকাপে তৃতীয় পেসার হতে চলেছে এবং তাঁর কাঁধে উঠতে চলেছে এই গুরুত্বপূর্ণ দায়িত্ব তা নিশ্চিত করে দিয়েছেন রোহিত শর্মা। দলের সহ-অধিনায়কও যে হার্দিক পান্ডিয়া।

    এমন পরিস্থিতিতে জসপ্রীত বুমরাহ বা মহম্মদ সিরাজের সঙ্গে আর্শদীপ খেলবেন কি না, হার্দিকের দায়িত্ব আগেই ঠিক হয়ে গিয়েছে। শুধু হার্দিক নয়, শিবম দুবেকেও বল করাতে পারেন রোহিত। সেই কারণে নাকি প্রস্তুত থাকতেও বলা হবে। কারণ হার্দিক যদি তার চার ওভার শেষ করতে না পারেন তাহলে শিবমকে তার জায়গায় বলা করানো হতে পারে বলে মনে করা হচ্ছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)