• মাধ্যমিকে কেমন রেজাল্ট হয়েছিল ‘দুর্জয়’-এর? অর্কপ্রভ বলছেন, ‘খুব একটা আহামরি..’
    হিন্দুস্তান টাইমস | ০৩ মে ২০২৪
  • এই মুহূর্তে বাংলা টেলিভিশনের অন্যতম হিট নায়ক অর্কপ্রভ। টেন্ট সিনেমার ‘তোমাদের রাণী’র হাত ধরে কেরিয়ারের মোড় ঘুরে গিয়েছে তাঁর। দুর্জয়-রাণীর রোম্যান্সে বুঁদ দর্শক। দুর্জয়ের মহিলা ভক্ত সংখ্যা বেড়েই চলেছে দিনদিন। বহু নারীর ক্রাশ অর্কপ্রভ। পর্দায় স্টোথোস্কোপ হাতে এই হ্যান্ডসাম ডাক্তারকে দেখা যায়, কিন্তু বাস্তবে পড়াশোনায় কেমন নায়ক? মাধ্যমিকে কেমন ফল করেছিলেন তিনি? সবটা জানতে হিন্দুস্তান টাইমস বাংলার তরফে যোগাযোগ করা হয়েছিল অর্কপ্রভর সঙ্গে। 

    রাখঢাক না রেখেই সবটা জানালেন পর্দার দুর্জয়। এদিন প্রকাশ্যে এসেছে মাধ্যমিকের ফলাফল, সব পরীক্ষার্থীকে শুভেচ্ছা জানিয়ে অর্কপ্রভ বলেন, ‘আমি মাধ্যমিক নয়, ICSE বোর্ডের এক্সাম দিয়েছিলাম। খুব একটা আহামরি কিছু ফল হয়নি, আমি ৫৪% নম্বর পেয়েছিলাম। এরপর কমার্স নিয়ে পড়াশোনা করেছি’।

    ক্লাস টেনের বোর্ডের পরীক্ষা নিয়ে মোটেই টেনশনে ভোগেননি অর্কপ্রভ। জানালেন, ‘আমি রেজাল্ট নিয়ে খুশি-অখুশি কোনওটাই হইনি। পাশের চেয়ে অনেক বেশি নম্বর পেয়েছিলাম এইটুকুই। কোনওরকম টেনশন হয়নি’। আগে এক সাক্ষাৎকারে অভিনেতা জানিয়েছিলেন, উকিল হতে চেয়েছিলেন তিনি। কিন্তু ক্লাস টুয়েলভের পরীক্ষায় ফেল করায় সেই দুঃসাহস দেখেননি। 

    জার্নালিজম-মাস কমিউনিকেশন নিয়ে পড়াশোনা করেছেন অর্কপ্রভ। গুরুদাস কলেজের ছাত্র ছিলেন তিনি। সেইসময় থেকেই অভিনয়ের দুনিয়ায় আসা। ২০০৯ সালে জুনিয়র আর্টিস্ট হিসাবে হাতেখড়ি হয় তাঁর। এরপর লম্বা সময় ধরে নানান পেশার সঙ্গে যুক্ত থেকেছেন পর্দার দুর্জয়। কখনও বিয়ে বাড়িতে ছবি তুলেছেন, কখনও আবার মুম্বইতে গিয়ে সহকারী পরিচালক হিসাবে কাজ করেছেন। 

    ছোট থেকেই অভিনেতা বা ফিল্মমেকার হতে চেয়েছেন অর্কপ্রভ। এটা নিয়ে আমার পুঁথিগত শিক্ষা না থাকলেও আমি পড়াশোনা প্রচুর করেন তিনি। বললেন, ‘আমার জেনারেল নলেজ অর্জন করতে ভালো লাগে। ইন্টারনেটে বিভিন্ন জিনিস সার্চ করে দেখি’। 

    তোমাদের রাণী অনেকটাই বদলে দিয়েছে অভিনেতার জীবন। জানালেন, ‘আগে তো পরিচালক হতে চেয়েছিলাম, সেই পথেই নিজেকে এগিয়ে নিয়ে যাচ্ছিলাম। ছোট থেকেই ফ্যাশনেবল ছিলাম, ভালো জামাকাপড় পড়তে ভালো লাগত, রূপচর্চা করতাম। তবে গত কয়েকটা বছর নিজের দিকে তেমন নজর দিইনি। নিজের মতো থাকতাম, মাঝে চুল লম্বা করেছিলাম। লকডাউনের আগে একটু মোটা হয়েগিয়েছিলাম। সেইসময় একটু শরীরচর্চা করলাম, রোগা হলাম। এখন একটু নজর রাখি যাতে মুখে ট্যান না পড়ে যায়। মুখটা পরিষ্কার থাকে’। এখন বাইরে বেরোলে সবাই চিনতে পারে, ছবি তুলতে চায়। এই স্টারডম চুটিয় এনজয় করছেন নায়ক। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)