• মোহনবাগানে ক্লোজ ডোর অনুশীলন! ফাইনালের জন্য কী গোপনে নতুন কৌশল তৈরি করছেন হাবাস?
    হিন্দুস্তান টাইমস | ০৩ মে ২০২৪
  • আইএসএল ২০২৩-২৪ ফাইনালের প্রস্তুতি শুরু করে দিল মোহনবাগান। শনিবার আইএসএল-এর ফাইনালে নামছে মোহনবাগান সুপার জায়ান্ট। প্রতিপক্ষ মুম্বই সিটি এফসি। আর তারই প্রস্তুতি শুরু করে দিল মোহনবাগান। মে দিবসে ছুটির দিনই আইএসএল ফাইনালের প্রস্তুতি শুরু করে দিয়েছিল মোহনবাগান। যুবভারতীতে আরও একবার মুম্বই সিটি এফসি-কে হারিয়ে আইএসএলের দ্বিমুকুট এবং মরশুমে ত্রিমুকুট জিততে চায় হাবাসের ছেলেরা।

    মোহনবাগানের প্রধান কোচ আন্তোনিও লোপেজ হাবাস তাঁর ছেলেদের নিয়ে বুধবার থেকে যুবভারতীর প্র্যাকটিস গ্রাউন্ডে অনুশীলন শুরু করে দিয়েছেন। ফাইনালের মহড়া শুরু করে দিয়েছেন তিনি। ফাইনালের জন্য কী গোপনে নতুন কৌশল তৈরি করছেন কোচ হাবাস? এদিকে আর্মান্দো সাদিকুর শাস্তি ঘোষণা করা হয়েছে ফলে সাদিকুকে আপাতত দুই ম্যাচের জন্য নির্বাসনে থাকতে হবে। একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে তাঁকে। যার ফলে আইএসএল ফাইনালে নেই সাদিকু।

    বুধবার সন্ধ্যায় পুরোদমে ফাইনালের প্রস্তুতি শুরু করলেন আন্তোনিও লোপেজ হাবাসরা। এদিনও জেসন কামিংসদের নিয়ে ক্লোজ ডোর অনুশীলন করান তিনি। আর মাত্র একটা মাত্র ম্যাচ। সেই ম্যাচের আগে এতটুকু ঝুঁকি নিতে চাইছেন না মোহনবাগান কোচ।

    এদিকে শনিবার আইএসএল ফাইনালের টিকিটের জন্য প্রবল চাহিদা ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে। যে অনলাইন প্ল্যাটফর্ম থেকে টিকিট বিক্রি শুরু হয়েছিল, সেই প্ল্যাটফর্ম মঙ্গলবার সন্ধ্যা থেকেই দেখা গিয়েছে ‘সোল্ড আউটে’-এর নোটিশ। সবুজ-মেরুন সমর্থকদের কাছে ফাইনাল ম্যাচের একটি টিকিটের জন্য বিশাল চাহিদা রয়েছে এই মুহূর্তে। এই মরশুমে ত্রিমুকুট জয়ের সামনে দাঁড়িয়ে মোহনবাগান। সব মিলিয়ে এবার আশায় বুক বাঁধছেন সবুজ-মেরুন সমর্থকরা।

    তবে দিমিত্রি পেত্রাতোসদের এই উৎসব ভেস্তে দিতে পারে মুম্বই। লিগ-শিল্ড হারানোর বদলা শনিবার যুবভারতীতেই আইএসএলের কাপ ফাইনালে নিতে চান জর্জ পেরেরা দিয়াজরা। মুম্বইয়ের চেক কোচ পিটার ক্র্যাটকি ফাইনালের আগে মোহনবাগানকে রীতিমতো হুঁশিয়ারি দিয়ে রাখলেন। তিনি জানিয়েছেন, ফাইনালে মুম্বইয়ে একেবারে অন্য চেহারায় দেখা যাবে।

    মুম্বই সিটির কোচ এই ম্য়াচ নিয়ে জানিয়েছেন, ‘ফাইনাল ম্যাচটা জমজমাট হবে গ্যালারিতে ষাট হাজার মানুষের সামনে। মোহনবাগান এসজি কত ভালো দল সেটা আমরা যেমন জানি, তেমন এটাও জানি যে, গত ম্যাচে আমরা কী কী ভুল করেছি। ফাইনালে আমরা আরও উন্নত ফুটবল খেলার চেষ্টা করব এবং ওই ম্যাচে আমাদের একটু অন্যরকম চেহারায় দেখতে পাবেন। গত ম্যাচে ওখানে যে রকম খেলেছিলাম, তার চেয়ে এই ম্যাচে ভালো খেলার ক্ষমতা আছে আমাদের। এখন নিজেদের শারীরিক ভাবে তরতাজা করে তুলতে হবে ও শেষ ম্যাচের জন্য প্রস্তুত হতে হবে। শেষ ম্যাচ ভালোই হবে।’
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)