• ডু'প্লেসিসকে ‘জাদু কি ঝাপ্পি’ রাবাডার, দেখুন ভিডিয়ো
    হিন্দুস্তানটাইমস, 18 October 2020
  • দু'জনেই একই দেশের খেলোয়াড়। এমনকী তাঁর অধিনায়কত্বেও খেলেছেন কাগিসো রাবাডা। আর সেই ফ্যাফ ডু'প্লেসিসের সঙ্গে অনিচ্ছাকৃত ধাক্কাধাক্কির পর ‘জাদু কি ঝাপ্পি’ দিলেন তারকা পেসার।

    শনিবার শারজায় ষষ্ঠ ওভারে বল করেছিলেন রাবাডা। সেই ওভারের চতুর্থ বলে মিড-অনের দিকে বল ঠেলে এক রান নিতে দৌড়ান ডু'প্লেসিস। প্রথমে ধীরে দৌড়ালেও নন-স্ট্রাইকিং এন্ডের দিকেই থ্রো আসছে বুঝতে পেরে জোরে দৌড়াতে যান। সেই সময় রাবাডার সঙ্গে অনিচ্ছাকৃতভাবে ধাক্কা লাগে। রাবাডার পিঠের দিকে ধাক্কা লাগে ডু'প্লেসিসের। পড়ে যান দু'জনেই। ভালো জোরেই ধাক্কা লাগে। বিশেষত সর্বশক্তি দিয়ে দৌড়াচ্ছিলেন।

    রাবাডা সঙ্গে সঙ্গে উঠে পড়লেও মাথা নীচু করে বসেছিলেন চেন্নাই তারকা। তাঁকে জড়িয়ে ধরে ‘জাদু কি ঝাপ্পি’ দেন রাবাডা। তারপরই উঠে পড়েন ডু'প্লেসিস। রীতিমতো হাসতে থাকেন রাবাডা। একটু পরে উঠে হেলমেট খুলে ফেলে মুচকি হাসতে থাকেন ডু'প্লেসিসও। পরে দু'জনকে কথা বলতে দেখা যায়। সম্ভবত বোঝাচ্ছিলেন, কীভাবে ধাক্কা লেগেছিল। তবে দুই তারকাই খেলোয়াড় সুলভভাবে সেই দুর্ঘটনাকে নেন। একইসঙ্গে চোট যে লাগেনি দু'জনের, তাও ভাগ্য ভালো।

    শেষপর্যন্ত অবশ্য ডু'প্লেসিসের বিরুদ্ধে হাসি বজায় থাকে রাবাডার। তাঁর বলেই প্যাভিলিয়নে ফেরেন ডু'প্লেসিস। সেই উইকেটের সঙ্গে আইপিএলের ইতিহাসে দ্রুততম ৫০ উইকেট নেওয়ার নজির গড়েন রাবাডা। মাত্র ২৭ ম্যাচে উইকেটের অর্ধশতরান করেন তিনি।
  • Link to News (হিন্দুস্তানটাইমস)