• 'তোরা ঘরের মা বোনদের বিক্রি করিস...', আইসিকে অশালীন হুমকি সৌমিত্রর
    এই সময় | ১২ এপ্রিল ২০২৩
  • ফের অশোভন মন্তব্য করে বিতর্কে বাঁকুড়ার বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ (Saumitra Khan)। প্রকাশ্যে মাইকে সোনামুখী থানার আইসিকে হুমকি বিষ্ণুপুরের সাংসদের। ফের পুলিশের পদস্থ আধিকারিককে প্রকাশ্যে 'তুই তোকারি' বলে সম্বোধন করে তাঁর পরিবারকে টেনে হুমকি দিয়ে বিতর্কে জড়ালেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ।

    মঙ্গলবার বাঁকুড়ার সোনামুখী থানার মানিকবাজারে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের বিক্ষোভে হাজির হয়ে প্রকাশ্যে মাইক হাতে সোনামুখী থানার আইসি কে হুমকি দিয়ে সৌমিত্র বলেন, "আইসি অনেকদিন দাদাগিরি করছে আমি জানি। আইসি শুনে রাখ তোর বাপের ক্ষমতা নেই এখানে কিছু করার। তোরা এই গ্রাম বাংলার মা বোনেদের হুমকি দিবি। তোর ঘরে মা বোন নেই আইসি? তোরা নিজেদের ঘরের মা বোনেদের বিক্রি করিস বলে এখানের মা বোনেদের টাকা চুরি করবি?"

    পুলিশ আধিকারিকের নামে এই ধরনের অশালীন মন্তব্য করার পাশাপাশি এদিন সৌমিত্র খাঁ প্রকাশ্যেই হুমকির সুরে বলেন, " আইসিকে আমরা হাইকোর্টে ডেকে পাঠাব। তারপর তাঁর কী ব্যবস্থা করা যায় তা দেখব। সাংসদ সৌমিত্র খাঁয়ের এই বক্তব্য সামনে আসতেই সমালোচনায় সরব হয়েছে সব মহল। তৃণমূলের দাবি, সাংসদের এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে প্রশাসন প্রশাসনের মতো করে ব্যবস্থা নেবে। কিন্তু, 'যারা বেটি বাঁচাও, বেটি পড়াও'-এর কথা বলে তাঁদের মুখে এমন অশালীন মন্তব্য মানায় না।

    বাঁকুড়ার বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ সোনামুখী থানার আইসিকে প্রকাশ্য হুমকি দেওয়ার সমালোচনা করলেন রাজ্যের নারী ও শিশু কল্যাণ দফতরের মন্ত্রী শশী পাঁজা। মঙ্গলবার হাওড়ার এক অনুষ্ঠানে এসে তিনি বলেন, ''তিনি এক সময় মাথা কামিয়ে বলেছিলেন যতদিন না মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরাতে পারেন ততদিন চুল রাখবেন না। অথচ এখন মাথায় চুল নিয়ে ঘুরছেন। ওদের আন্দোলন ফেকু আন্দোলন। ফেকু প্রতিবাদ।''

    অন্যদিকে তৃণমূলের রাজ্যসভার সাংসদ লুইজিনহো ফেলেইরোর পদত্যাগ নিয়ে শশী পাঁজা বলেন, 'তিনি ভালো থাকুন সুস্থ থাকুন। গোয়ার মানুষের জন্য কাজ করুন। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে রাজ্যসভায় নতুন প্রার্থীকে পাঠানো হবে।'' তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় মর্যাদা হারিয়ে আঞ্চলিক দল হিসাবে ঘোষণা প্রসঙ্গে রাজ্যের নারী ও শিশু কল্যাণ দফতরের মন্ত্রী বলেন, ''দলের পক্ষ থেকে আইনি ব্যবস্থা নেওয়া হবে। দলের নেতৃত্ব এ ব্যাপারটা দেখছে।'' কয়লা মাফিয়া রাজু ঝা হত্যাকাণ্ডে প্রসঙ্গে তিনি বলেন, ''পুলিশ এবং সিআইডির পক্ষ থেকে গোটা ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে। তারাই এ ব্যাপারটা বলতে পারবেন।''
  • Link to this news (এই সময়)