• সাফাই কর্মীকে মারধরের অভিযোগে কর্মবিরতি দুর্গাপুর হাসপাতালে, ব্যাহত চিকিৎসা পরিষেবা
    এই সময় | ১২ এপ্রিল ২০২৩
  • West Bengal News : দুর্গাপুর স্টিল প্ল্যান্ট হাসপাতালে এক সাফাই কর্মীকে মারধর করার অভিযোগ। ঘটনায় আক্রান্ত সন্তু মুখোপাধ্যায় নামে এক সাফাই কর্মী। ঘটনার প্রতিবাদে কিছুক্ষণের কর্মবিরতি শুরু করেন সাফাই কর্মীরা। ঘটনায় অভিযোগের তির স্থানীয় এক তৃণমূল নেতার বিরুদ্ধে।

    কর্মী অসন্তোষ সামাল দিতে ঘটনাস্থলে আসেন তৃণমূল শ্রমিক সংগঠনের এক নম্বর ব্লক সভাপতি। সাফাই কর্মীদের কর্মবিরতির ফলে ব্যাহত হয় চিকিৎসা পরিষেবাও। সোমবার রাতে দুর্গাপুর ইস্পাত হাসপাতালের সাফাই কর্মীকে মারধরের ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়ায়। মঙ্গলবার কাজ বন্ধ করে বিক্ষোভে সামিল হন সাফাই কর্মীরা।

    যদিও দুর্গাপুর ইস্পাত হাসপাতালে এক সাফাই কর্মীকে মারধরের ঘটনাকে কেন্দ্র করে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে আসে। ঘটনায় বেশ বিড়ম্বনাতে পড়ে জেলা নেতৃত্ব। বিষয়টি উচ্চ নেতৃত্বকে জানানো হবে বলে জানিয়েছেন তৃণমূলের শ্রমিক সংগঠনের নেতা।

    ঘটনার সূত্রপাত, সোমবার রাতে। সন্তু মুখোপাধ্যায় নামে দুর্গাপুর ইস্পাত হাসপাতালে এক সাফাই কর্মীকে তৃণমূল তফসিলি মোর্চার সভাপতি শেখর রামের অনুগামীরা এসে মারধর করে বলে অভিযোগ। প্রতিবাদে কাজ বন্ধ করে দিয়ে সাফাই কর্মীরা প্রতিবাদে সামিল হওয়াতে বন্ধ হয়ে যায় হাসপাতালের গুরুত্বপূর্ণ কিছু বিভাগের পরিষেবা। সমস্যায় পড়ে যায় দুর্গাপুর ইস্পাত হাসপাতালে ভর্তি থাকা রোগী ও তাঁদের পরিবারও।

    , তারাও তৃণমূল শ্রমিক সংগঠন করেন। অথচ তাদেরকেই বেছে বেছে দুর্গাপুর এক নম্বর ব্লক সভাপতি রাজীব ঘোষের অনুগামী বলে পরিচিত এক নম্বর ব্লকের তপশীলী মোর্চার সভাপতি শেখর রামের লোকজন। সোমবার রাতেও তাদের ওপর হামলা চালান হয়। যদিও এই বিষয়ে অভিযুক্ত তৃণমূল তফসিলি মোর্চার সভাপতির কোনও বক্তব্য পাওয়া যায়নি।

    সাফাই কর্মীদের আন্দোলনে হাজির হন । অবিলম্বে দোষীদের গ্রেফতার করতে হবে দাবি তোলেন তিনিও। সাফাই কর্মীরা দাবি তোলেন যতক্ষণ না সুবিচার না হচ্ছে ততক্ষণ কাজে যোগ দেবে না তাঁরা। যদিও কর্মীদের বোঝানোর চেষ্টা করেন তৃণমূল শ্রমিক সংগঠনের সভাপতি। দোষীদের ব্যবস্থা গ্রহণের আশ্বাসে পরিস্থিতি স্বাভাবিক হয়।

    শ্রমিক সংগঠনের নেতা মানস অধিকারী বলেন, "কেউ মারধর করলে সে কোন দলের সেটা দেখা উচিত নয়। এরকম বিষয় আমাদের দল সমর্থন করে না।" এমনকি বাইরে থেকে লোকজন এসে মারধর করে গেল, এটা নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষেরও কড়া ব্যবস্থা নেওয়া উচিত বলেও জানান তিনি।
  • Link to this news (এই সময়)