• সাজঘরে ফিরে ঠান্ডা হলেন গম্ভীর! দেখা হল কোহলির সঙ্গে, কী করলেন দুই তারকা? ১১ এপ্রিল ২০২৩ ২০:১৭
    আনন্দবাজার | ১২ এপ্রিল ২০২৩
  • খেলা শেষে উত্তেজিত হয়ে পড়েছিলেন গৌতম গম্ভীর। বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে মাঠেই উচ্ছ্বাসে মেতেছিলেন তিনি। এমনকি কোহলির সঙ্গে হাত মেলানোর সময়েও একটা কঠিন ভাব ছিল লখনউ সুপার জায়ান্টসের মেন্টরের চোখে। সেই উত্তাপ কি সাজঘরেও গড়াল?

    ম্যাচের পরে সাজঘরের ছবি প্রকাশ করে লখনউ। সেখানে অবশ্য দেখা গেল গম্ভীর ও কোহলি একে অপরকে জড়িয়ে ধরেছেন। দু’জনকে গল্প করতেও দেখা যায়। ছবির ক্যাপশনে লখনউ লেখে, ‘‘এটা আইপিএল। এখানে শুধুই ভালবাসা থাকে।’’

    খেলার পরে যতই কোহলি-গম্ভীর গল্প করুন না কেন, ম্যাচ চলাকালীন পরিস্থিতি কিন্তু এ রকম ছিল না। কোহলিদের প্রথম ইনিংসের পর অনেকেই মনে করেছিলেন যে, সহজ জয় পেতে পারে আরসিবি। কিন্তু ম্যাচ গড়ায় শেষ বল পর্যন্ত। নাটকের পর নাটক হয় শেষ ওভারে। ম্যাচ জিতে নেয় লখনউ। এমন নাটকীয় ম্যাচে জিতে লখনউ সুপার জায়ান্টসের সকলেই খুব উত্তেজিত ছিলেন। এর মাঝেই গম্ভীরকে দেখা যায় ঠোঁটে আঙুল দিয়ে সমর্থকদের চুপ করতে বলতে।

    লখনউ দলের মেন্টর গম্ভীর। ডাগ আউটে তিনি বসেছিলেন দলের বিশ্লেষকের পাশে। লখনউ ম্যাচ জিততেই টেবিল চাপড়াতে শুরু করেন গম্ভীর। আনন্দে চিৎকার করতে থাকেন। আগ্রাসী ভাবে ঘুষি মারতে থাকেন হাওয়ায়। দলের ক্রিকেটারদের জড়িয়ে ধরেন গম্ভীর। তাঁর আক্রমণাত্মক ভঙ্গিতে এমন আচরণ সমাজমাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছিল। যদিও পরে বিভিন্ন জায়গা থেকে সেই ভিডিয়ো মুছে দেওয়া হয়। এখনও রয়ে গিয়েছে একটি ভিডিয়ো। সেখানে দেখা যাচ্ছে দর্শকদের দিকে মুখে আঙুল দিয়ে চুপ করতে বলছেন গম্ভীর। বিরাটের সঙ্গে হাত মেলানোর সময় গম্ভীরের মুখে কোনও হাসি ছিল না। বরং বিরাটকে বেশ কঠিন চোখেই দেখলেন গম্ভীর।

  • Link to this news (আনন্দবাজার)