• লিটন এখনও কলকাতার হয়ে সুযোগ পেলেন না! অন্য দলের হয়ে নেমে পড়লেন এক বাংলাদেশি ১১ এপ্রিল ২০২৩ ১৯:২১
    আনন্দবাজার | ১২ এপ্রিল ২০২৩
  • এ বারের আইপিএলে প্রথম মাঠে নামলেন কোনও বাংলাদেশি ক্রিকেটার। দিল্লি ক্যাপিটালসের হয়ে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথম একাদশে সুযোগ পেয়ে গেলেন মুস্তাফিজুর রহমান। বাংলাদেশের আর এক ক্রিকেটার লিটন দাস কেকেআরে যোগ দিলেও এখনও মাঠে নামার সুযোগ পাননি।

    এখনও পর্যন্ত এ বারের আইপিএলের প্রথম তিনটি ম্যাচের সবগুলিতেই হেরেছে দিল্লি। তাই প্রতি ম্যাচে দলে কিছু না কিছু বদল হয়েছে। মুম্বইয়ের বিরুদ্ধেও দু’টি বদল করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়রা। বিদেশি ব্যাটার রিলি রুসোর জায়গায় দলে নেওয়া হয়েছে মুস্তাফিজুরকে। খলিল আহমেদের জায়গায় খেলছেন যশ ঢুল।

    আইপিএলে দিল্লির প্রথম ম্যাচের আগেই চলে এসেছিলেন বাংলাদেশের বাঁ হাতি পেসার মুস্তাফিজুর। কিন্তু প্রথম তিনটি ম্যাচে দলে সুযোগ পাননি তিনি। অবশেষে তাঁর উপর ভরসা দেখাল দিল্লি ম্যানেজমেন্ট।

    অন্য দিকে কেকেআর নিলামে দুই বাংলাদেশিকে কিনেছিল। লিটনের পাশাপাশি নেওয়া হয়েছিল শাকিব আল হাসানকে। কিন্তু দেশের হয়ে খেলার জন্য আইপিএলে খেলবেন না বলে জানিয়েছেন শাকিব। লিটনও এসেছেন দেরিতে। শুক্রবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচ রয়েছে কলকাতার। সেই ম্যাচে লিটন সুযোগ পান কি না সেটাই দেখার।

  • Link to this news (আনন্দবাজার)