• মদ্যপান করে গঙ্গাস্নান, নদিয়ায় তলিয়ে গেলেন দুই বন্ধু ১১ এপ্রিল ২০২৩ ২২:০১
    আনন্দবাজার | ১২ এপ্রিল ২০২৩
  • গঙ্গায় স্নান করতে নেমে তলিয়ে গেল দুই বন্ধু। মঙ্গলবার দুপুরে ঘটনাটি ঘটেছে নদিয়ার শান্তিপুর থানার ফুলিয়ার মালিপোতা ঘাটে। দুই যুবককে খোঁজাখুঁজির চেষ্টা করা হলেও বিকেল পর্যন্ত তাঁদের সন্ধান মেলেনি।

    নিখোঁজ ওই দুই যুবকের নাম সুদীপ কর্মকার এবং সুদীপ রায়। দু’জনের বয়সই ২১ বছর। বাড়ি বাদকুল্লায়। তাঁদের খোঁজে নেমেছে বিপর্যয় মোকাবিলা দল। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার বাদকুল্লা স্টেশন পাড়া এলাকা থেকে ৫ বন্ধু ফুলিয়ার মালিপোতা ঘাটে গঙ্গায় স্নান করতে যান। সন্দীপ মজুমদার নামে এক যুবক সাঁতার জানতেন না বলে জলে নামতে অস্বীকার করেন। বাকি যে ৪ জন জলে নেমেছিলেন, তাঁদের মধ্যে এক জনই সাঁতার জানেন। বাকি ৩ জন সাঁতার জানেন না।

    জানা গিয়েছে, স্নান করতে নেমে তাঁরা নদীতে বেশ কিছুটা এগিয়ে চলে যান। স্রোতে পা পিছলে যায় দুই সুদীপের। তাঁদের চিৎকারে বাকি বন্ধুরা ছুটে আসেন। বাঁচানোর চেষ্টা করলেও লাভ হয়নি। বাকি দু’জন তীরে উঠে পড়েন। কিছু ক্ষণের মধ্যে খবর পায় ওই দুই যুবকের পরিবার। পৌঁছয় পুলিশ। দুই যুবকের সন্ধান পেতে ডুবুরি দিয়ে তল্লাশি চালানো হচ্ছে।

    স্থানীয় বাসিন্দা বাসুদেব বিশ্বাস জানিয়েছেন, বাদকুল্লা স্টেশন পাড়া এলাকা থেকে মঙ্গলবার দুপুর সোয়া ২টো নাগাদ কয়েক জন যুবক মালিপোতা গঙ্গার ঘাটের স্নান করতে এসেছিলেন। তাঁদের সঙ্গে স্নান করতে নেমেছিলেন ওই দু’টি ছেলেও। কিন্তু তাঁরা সাঁতার জানেন না। অথচ স্নান করতে নেমে তাঁরা একটু বেশি জলে চলে যায়। বাসুদেবের আক্ষেপ, ‘‘যদি বেশি দূরে চলে না যেতেন, তা হলে হয়তো বাঁচানো যেত।’’ ওই দুই যুবকের সঙ্গী সন্দীপ বলেন, ‘‘আমরা ৫ বন্ধু মিলে দুপুরে মদ্য পান করে মালিপোতা ঘাটে স্নান করতে যাই। আমি সাঁতার জানি না, তাই জলে নামিনি।’’

  • Link to this news (আনন্দবাজার)