• প্রাক পুজো থেকেই বৃষ্টির সম্ভাবনা
    দৈনিকস্টেটসম্যান, 18 October 2020
  • পুজোয় করােনার প্রকোপ থেকে রেহাই দিতে পারে একমাত্র বরুন দেব। বৃষ্টি হলে স্বাভাকিভাবেই পুজো মণ্ডপে হুজুগে মাতামাতি কিছুটা হলেও কমবে। যার ফলে করোনা সংক্রমণের সম্ভাবনাও হ্রাস পাবে।

    প্রায় তেমনি আশার বানী শােনাল আবহাওয়া দফতর। প্রাক পুজো থেকেই হালকা বৃষ্টিপাত শুরু হবে। আসন্ন পুজোয় যা বাড়ার সম্ভাবনা রয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

    বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ অক্ষরেখার সৃষ্টি হয়েছে। যা ক্রমশ ওড়িশা ও অন্ধপ্রদেশের উপকূল বরাবর সরছে। বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে ১৬ অক্টোবর থেকেই বঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই নিম্নচাপে প্রভাবেই দক্ষিণ-পশ্চিম মৌসুমিবায়ুর প্রত্যাবর্তণ ধীর গতিতে হচ্ছে বলেও জানিয়েছে আবহাওয়া দফতর।

    ১৬ থেকে ২০ অক্টো পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হালকা বৃষ্টিপাত চলবে। ২১ অক্টোবর থেকে যা ক্রমশ বাড়বে। বৃষ্টিপাত চলবে প্রায় ২৬ অক্টোবর পর্যন্ত। ২২ থেকে ২৪ অক্টোবর গাঙ্গেয় বঙ্গে কোথাও হালকা আবার কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হবে। বজ্রগর্ভ মেঘে বিক্ষিপ্ত বৃষ্টির জেরে পুজোয় ঘুরে বেড়ানাে মাটি হওয়ার সম্ভাবনার কথাই জানাল আবাহাওয়া দফতর।
  • Link to News (দৈনিকস্টেটসম্যান)