• পুজোর মধ্যে বড় সাফল্য রাজ্য পুলিশের, গ্রেফতার কেএলও-র দুই লিংকম্যান
    এই সময় | ০২ অক্টোবর ২০২২
  • Siliguri News : পুজোর মধ্যে KLO জঙ্গি সংগঠনের লিংকম্যান অভিযোগে দু-জন গ্রেফতার হল উত্তরবঙ্গে (North Bengal)। গোপন সূত্রে খবর পেয়ে রাজ্য পুলিশের STF-এর আধিকারিকেরা কোচবিহারের তুফানগঞ্জ থেকে দু-জনকে গ্রেফতার করেছেন। ধৃতরা বহুদিন ধরেই উত্তরবঙ্গে বসে KLO জঙ্গি সংগঠনের সদস্য সংখ্যা বাড়ানোর চেষ্টা করছিল এবং অসমের KLO প্রধানের সঙ্গে যোগ ছিল বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছে পুলিশ।

    পুলিশ জানায়, ধৃতদের নাম দেবব্রত বর্মা ও সুবল বর্মন। কোচবিহার (Cooch Behar) জেলার তুফানগঞ্জের বাসিন্দা এই দুই যুবক। বহুদিন ধরেই তাঁদের খোঁজ করছিল STF। অবশেষে গোপন সূত্রে খবর পেয়ে কোচবিহারের তুফানগঞ্জের থেসেখান থেকে থেকে দেবব্রত বর্মা ও সুবল বর্মনকে গ্রেফতার করে STF। শনিবার ধৃতদের শিলিগুড়ি আদালতে তোলা হয় এবং বিচারক তাদের ১৩ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে। DSP সুদীপ ভট্টাচার্য বলেন, "বহুদিন ধরে আমরা এই দু-জনের খোঁজ করছিলাম। অবশেষে মোবাইল টাওয়ার লোকেশনের মাধ্যমে তাঁদেরকে ধরা হয়েছে।"

    পেশায় কৃষক দেবব্রত বর্মা এবং সুবল বর্মন একটি মোমোর দোকান চালায় বলে STF আধিকারিকেরা জানিয়েছেন। কোচবিহারের (Cooch Behar) তুফানগঞ্জের বাসিন্দা দেবব্রত বর্মা এবং সুবল বর্মন সকলের অজান্তেই বাড়িতে বসে KLO জঙ্গি সংগঠনের হয়ে কাজ করত বলে অভিযোগ। STF সূত্রে খবর, অসমের এক KLO প্রধানের সঙ্গে দীর্ঘদিন ধরে যোগাযোগ ছিল এই দুই যুবকের। এদের উপর মূলত উত্তরবঙ্গে KLO সংগঠনের সদস্য সংখ্যা বাড়ানোর দায়িত্ব দেওয়া হয়েছিল। একটি দলের মিছিলেও প্রায়শই যাওয়া-আসা ছিল দুইজনের। তদন্তে নেমে এমনটাই জানতে পেরেছে STF আধিকারিকেরা।

    গোপন সূত্রে খবর পেয়ে ও মোবাইল টাওয়ারের লোকেশন ধরেই শিলিগুড়ি থেকে কোচবিহারে যায় STF। তারপর কোচবিহারের তুফানগঞ্জ থেসেখান থেকে দুই যুবক গ্রেফতার করে পুলিশ। তাদের প্রথমে শিলিগুড়িতে STF অফিসে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয়। দুজনেরই কথায় অনেক অসঙ্গতি মেলে। এরপর শনিবার ধৃতদের আদালতে তুলে নিজেদের হেফাজতে নেয় STF।

    Statue of Liberty : নিউ ইয়র্কের 'স্ট্যাচু অফ লিবার্টি' এখন শ্রীরামপুরে! ১১০ ফুট উচ্চতার মণ্ডপ দেখতে দর্শনার্থীদের ঢল

    প্রসঙ্গত, গত এক বছরের মধ্যে শিলিগুড়ি (Siliguri) সহ উত্তরবঙ্গ বেশ কয়েক জায়গা থেকে KLO সন্দেহভাজন জঙ্গিদের ধরেছে STF। এদের মধ্যে বেশ কয়েকজনের সঙ্গে KLO প্রধান জীবন সিংহের পরিচয়ও ছিল। মোবাইলের মাধ্যমে জীবন সিংহের সঙ্গে যোগাযোগ রেখেছিল তারা। উত্তরবঙ্গ থেকে KLO ফান্ডের জন্য টাকা তোলার জন্য রাখা হয়েছিল তাদের। এবার কোচবিহার থেকে গ্রেফতার হল। এখনও আরও বেশ কয়েকজন KLO লিংকম্যান উত্তরবঙ্গে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে বলে অনুমান STF-এর।
  • Link to this news (এই সময়)