• সপ্তমীতে করা যাবে ‘টুইন টাওয়ার’-এর দর্শন, খুশির খবর দিলেন উদ্যোক্তারা
    এই সময় | ০২ অক্টোবর ২০২২
  • Twin Tower Durga Puja Pandal

    'টুইন টাওয়ার' দেখার জন্য উপচে পড়েছিল ভিড়। অন্যদিকে, প্রবল বৃষ্টিপাত। শর্ট সার্কিটের ফলে ষষ্ঠীর সন্ধ্য়াতেই বন্ধ করে দেওয়া হয় কল্যাণী আইটিআই মোড়ের টুইন টাওয়ারের লাইট অ্যান্ড সাউন্ড। যে কোনও ধরনের দুর্ঘটনা এড়ানোর জন্যই এই পদক্ষেপ করা হয় বলে পুজো কমিটির তরফে জানানো হয়েছিল। এরপরেই সোশ্যাল মিডিয়ায় গুঞ্জন ছড়ায়, তবে কি দর্শকদের জন্য কল্যাণী আইটিআই মোড়ের পুজো বন্ধ করে দেওয়া হল? 'টুইন টাওয়ার' দেখার সুযোগ থাকছে না সাধারণ মানুষের?

    সত্যি সত্যি কি বন্ধ হয়ে যাচ্ছে এই পুজো?

    এই বিষয়ে সাধারণ মানুষকে আশ্বস্ত করেছেন পুজো উদ্যোক্তারা। পুজো কমিটির তরফে অরূপ মুখোপাধ্যায় বলেন, "গতকাল যাতে কোনও দুর্ঘটনা না ঘটে সেজন্য আমরা মণ্ডপটি বন্ধ রাখতে বাধ্য হয়েছিলাম। কারণ একদিকে প্রবল বৃষ্টিপাত হচ্ছিল অন্যদিকে প্রচুর মানুষের ভিড়। পাশাপাশি প্যাণ্ডেলের মধ্যে জ্বলছিল আলোও। বিশার এই টাওয়ারের যাতে কোনও ক্ষতি না হয় সেই জন্য আলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিলাম। পাশাপাশি হুড়োহুড়িতে যাতে কোনও সাধারণ মানুষের ক্ষতি না হয় সেই কারণেও এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু, সাধারণ মানুষের আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। কারণ আবার আম জনতার জন্য এই টুইন টাওয়ারের দরজা খুলে দেওয়া হচ্ছে।" অর্থাৎ সপ্তমীতে টুইন টাওয়ারের দর্শন করতে পারবেন সাধারণ মানুষ, জানানো হচ্ছে এমনটাই।

    আরও পড়ুন- 'বুর্জ আল আরব' থেকে 'ডিজনি ওয়ার্ল্ড', রইল মেদিনীপুর-খড়্গপুরের সেরা ১০ পুজো ডেস্টিনেশন

    উল্লেখ্য, কল্যাণী আইটিআই মোড়ের এবারের থিম 'টুইন টাওয়ার'। দীর্ঘদিন ধরেই এই পুজোর প্রচার চালাচ্ছিলেন উদ্যোক্তারা। শুধু নদিয়াবাসী নয়, আশেপাশের জেলার মানুষের মধ্যেও তৈরি হয়েছে প্রবল উৎসাহ। মালয়েশিয়ার টুইন টাওয়ারের আদলে পুজো মণ্ডপটি তৈরি করা হয়েছে। এই মণ্ডপের উচ্চতা ১৫০ ফুট । সেখানে অন্যতম আকর্ষণ ছিল লাইট অ্যান্ড সাউন্ড শো (Light and Sound Show)। পঞ্চমী থেকেই এই পুজো মণ্ডপে দর্শনার্থীদের ঢল নামে। যদিও ষষ্ঠীতে আচমকাই শুরু হয় বৃষ্টিপাত। মণ্ডপের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। যাতে কোনওভাবেই বিপত্তি না ঘটে সেজন্য প্রশাসনের সঙ্গে আলোচনা করে বন্ধ করে দেওয়া হয় 'টুইন টাওয়ার'-এর সাউন্ড অ্যান্ড লাইট। এদিকে ভিড় সামলাতে নাজেহাল হতে হয়েছিল ভলেন্টিয়ার থেকে পুলিশদের। যদিও ভিড়ের কথা মাথায় রেখে উপযুক্ত ব্যবস্থা করা হয়েছে বলেই জানাচ্ছেন উদ্যোক্তারা।
  • Link to this news (এই সময়)