• 'বাড়িতে সময় দিন...', চাকরিপ্রার্থীদের পুজোর সময় ধরনা তোলার আবেদন দিলীপের
    এই সময় | ০২ অক্টোবর ২০২২
  • Dilip Ghosh News : মহাসপ্তমীর সকালেও আন্দোলনরত এসএসসি (SSC) চাকরিপ্রার্থীদের ধরনামঞ্চ থেকে উঠে পরিবারের সঙ্গে সময় কাটানোর বার্তা দিলেন BJP-র সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ ((Dilip Ghosh))। ষষ্ঠীর দিনও তাঁরা ধরনামঞ্চে বসেছিলেন। এপ্রসঙ্গে রাজ্য সরকারকে কটাক্ষ করে এদিন BJP-র সর্বভারতীয় সহ সভাপতি বলেন, "তাঁরা যে দাবি নিয়ে আন্দোলন করছেন, তাঁদের ১০০ ভাগ অধিকার আছে আন্দোলন করার। সেই দাবি মেটানো সরকারের দায়িত্ব। তবে আমার বক্তব্য হচ্ছে, পুজো এসে গিয়েছে, আন্দোলন চলতে থাকবে। বাংলায় সারা বছর আন্দোলন হয়, এই সরকারের বিরুদ্ধে সবাই আন্দোলন করছে। পুজোর কটা দিন বাড়িতে গিয়ে পুজোতে সময় দিন। কারণ আমরা জানি যে রাজত্বে বাস করছি সেখানে অধিকার ন্যায় পাওয়াটা মুশকিল। পরে আবার জোরদার আন্দোলন হবে।"

    এদিন ফের দুর্গাপুজো নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে আক্রমণ শানালেন BJP-র সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। রবিবার সকালে দিল্লি যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ভাড়া করে দুর্গাপুুজো হচ্ছে বলে রাজ্যকে পালটা তোপ দাগলেন দিলীপ। তিনি বলেন, "ওরাও ভাড়া করেছে। ৬০ হাজার টাকা দিয়ে সব পুজোকে ভাড়া করেছে। না হলে একজনও ডাকবে না উদ্বোধন করতে। ভাড়া করে দুর্গাপুজো রাজনৈতিক দেউলিয়াপনার পরিচয়।" গরিব লোকেদের টাকা নিয়ে ভাড়া করে পুজো হচ্ছে বলেও তোপ দাগেন BJP-র সর্বভারতীয় সহ সভাপতি।

    হুগলির গুড়াপে একটি পুজো মণ্ডপে দুর্গা প্রতিমার হাতে তৃণমূলের পতাকা তুলে দেওয়া হয়েছে। এই প্রসঙ্গে কড়া ভাষায় শাসকদলকে আক্রমণ করেন BJP-র সর্বভারতীয় সহ-সভাপতি। যদিও এই ঘটনা তৃণমূল স্তরের আবেগের বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন কুণাল ঘোষ। এপ্রসঙ্গে তিনি বলেন, "অসামাজিক, চোর-ডাকাত দিয়ে পার্টি যদি চলে তাহলে এরকম হয়। পুজোকে অপবিত্র করা হচ্ছে। মন্ত্রকে অপবিত্র করা হচ্ছে। পিতৃপক্ষের পূজা উদ্বোধন করা হচ্ছে।" কুণাল ঘোষের বই প্রকাশ নিয়েও কটাক্ষ করেন দিলীপ ঘোষ।

    ষষ্ঠীর রাতে কানপুরে যে ভয়াবহ দুর্ঘটনা হয়েছে তা নিয়েও শোকপ্রকাশ করেন BJP-র সর্বভারতীয় সহ-সভাপতি। যাত্রীদের সুরক্ষার বিষয়টি পুলিশের দেখা উচিত জানিয়ে তিনি বলেন, "এটা দুঃখজনক ঘটনা। এই ধরনের অসুরক্ষিতভাবে যাতায়াত করাটা অবশ্যই প্রশাসনের দেখা উচিত। পুলিশের দেখা উচিত, আনন্দের সময় এতগুলো প্রাণ গেল। এই ঘটনা শুনে আমাদের কষ্ট হচ্ছে। এগুলো এড়ানো যায় যদি একটু কড়াকড়ি করা হয়।"
  • Link to this news (এই সময়)