• Dubai Fire : দুবাইয়ের বহুতলে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৪ ভারতীয় সহ অন্তত ১৬ জনের মৃত্যু
    এই সময় | ১৬ এপ্রিল ২০২৩
  • দুবাইয়ের একটি বহুতলে বিধ্বংসী অগ্নিকাণ্ডে অন্ততপক্ষে ১৬ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রয়েছেন চারজন ভারতীয়। মৃত ভারতীয়রা কেরালা ও তামিলনাড়ুর বাসিন্দা বলে জানা গেছে। অগ্নিকাণ্ডের ঘটনায় বেশ কয়েকজন জখম হয়েছেন।

    দুবাইয়ের একটি সংবাদমাধ্যম তার প্রতিবেদনে জানিয়েছে যে শনিবার দুপুরে হঠাৎই দেরা বুর্জ এলাকায় আবাসিক ভবনটিতে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। এক দম্পতি সহ মৃত চার ভারতীয় ওই আবাসনের বাসিন্দা ছিলেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। জানা গেছে, অগ্নিকাণ্ডে মৃত রিজেশ (৩৮) ও তাঁর স্ত্রী জিশি (৩২) কেরালার মালাপ্পুরমের বাসিন্দা।

    রিজেশ দুবাইয়ের একটি ট্রাভেল কোম্পানির কর্মচারী ছিলেন। জিশি ছিলেন ক্রিসেন্ট হাইস্কুলের শিক্ষিকা। অন্যদিকে, অগ্নিকাণ্ডে মৃত তামিলনাড়ুর দুই বাসিন্দার নাম আব্দুল খাদের এবং সালিয়াকুন্ড। তামিলনাড়ুর এই দুই বাসিন্দা বহতলে রক্ষণাবেক্ষণের কাজ করতেন।

    চার ভারতীয়কে সনাক্ত করছেন কেরালারই বাসিন্দা এক সমাজকর্মী। এছাড়া ভারতীয়রা ছাড়াও অগ্নিকাণ্ডের ঘটনায় ৩জন পাক নাগরিক এবং একজন নাইজেরিয়ানের মৃত্যু হয়েছে বলে খবর। এদিকে, দুবাইয়ের সিভিল ডিফেন্সের একজন মুখপাত্র জানিয়েছেন ঘটনার দিন বেলা প্রায় ১২.৩৫ মিনিটে দেরা বুর্জ এলাকার বহুতলটি আগুন লাগে।

    অগ্নিকাণ্ডের ঘটনায় এলাকায় তৈরি হয় আতঙ্ক। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হলে, দমকলের বেশ কয়েকটা ইঞ্জিন ঘটনাস্থলে ছুটে আসে। শুরু হয় আগুন নেভানোর কাজ। সেই সঙ্গে চলে আগুনে আটকে পড়া মানুষদের উদ্ধারে কাজও। প্রায় তিন ঘণ্টার বেশি সময় পর আগুন নিয়ন্ত্রণে আসে।

    ঘটনায় চার ভারতীয় সহ ১৬ জনের মৃত্যুর পাশাপাশি ১০ জনের বেশি আবাসিক গুরুতর জখম হন। সঙ্গে সঙ্গে তাঁদের নিয়ে যাওয়া হয় স্থানীয় একটি হাসপাতালে। জখমদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। মৃতের সংখ্যা আর বৃদ্ধি পেতে পারে বলে আশঙ্কা স্থানীয় প্রশাসনের।

    । কী কারণে আগুন লেগেছে, তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। তবে, শর্টসার্কিটের ফলে আগুন লাগতে পারে বলে তদন্তকারীদের প্রাথমিক অনুমান।

    দুবাইয়ের দেরা বুর্জ এলাকায় বহুতল আবাসনে অগ্নিসংযোগের ঘটনায় চার ভারতীয় মৃত্যু নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।, সেখানকার ভারতীয় দূতবাস থেকে এখনও পর্যন্ত আনুষ্ঠানিক কোনও বিবৃতি জারি করা হয়নি।
  • Link to this news (এই সময়)