• তল্লাশিতে মিলেছে গুরুত্বপূর্ণ নথি? বিভাসকে এবার ডেকে পাঠাল CBI
    এই সময় | ১৬ এপ্রিল ২০২৩
  • Recruitment Scam : নলহাটি-২ ব্লক প্রাক্তন তৃণমূল সভাপতি বিভাস অধিকারীকে তলব করল CBI। গতকাল তাঁর বাড়ি এবং আশ্রমে তল্লাশি চালানোর পর রবিবার দুপুরেই নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হল দুর্নীতি কাণ্ডে গ্রেফতার মানিক ভট্টাচার্যের ঘনিষ্ট বলে পরিচিত এই তৃণমূল নেতাকে। তল্লাশি অভিযানে বিভাস অধিকারীর বিরুদ্ধে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি কেন্দ্রীয় গোয়েন্দাদের হাতে এসেছে বলে CBI সূত্রে খবর।

    CBI সূত্রে খবর, গতকাল সাড়ে সাত ঘণ্টা জেরা ও তল্লাশির পর ফের বিভাস অধিকারীকে তলব করা হয়েছে আজই। যদিও তাঁকে তলবের বিষয়টি অস্বীকার করেছেন বিভাস অধিকারী। তিনি বলেন, "তলবের বিষয়টি আমার জানা নেই। আমি কোন নোটিশ বা ফোন পাইনি।"

    জানা গিয়েছে, তৃণমূলের ব্লক সভাপতি থেকে কলেজ অ্যাসোসিয়েশনের দায়িত্ব পান বিভাস। কলেজে নিয়োগ থেকে শুরু করে কলেজ ছাত্র ভর্তিতে কমিশন, এমনকি প্রাথমিক নিয়োগেও তাঁর যোগসূত্র রয়েছে বলে খবর CBI-র কাছে। সেই কারণে শনিবার আচমকা নলহাটিতে বিভাস অধিকারীর বাড়ি এবং নিজস্ব একটি আশ্রমে হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী দলের আধিকারিকরা।

    পাশাপাশি, তাঁর কলকাতা আমহার্স্ট স্ট্রিটের ফ্ল্যাটেও তল্লাশি চালানো হয়। CBI সূত্রে আরও জানা যায়, দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হওয়া কুন্তল ঘোষ এবং গোপাল দলপতির মুখে নাম শোনা যায় এই বিভাস অধিকারীর। এরপরেই CBI-র নজরে পড়েন তিনি। গতকাল CBI আধিকারিকরা দফায় দফায় নিয়োগ সংক্রান্ত একাধিক বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন।

    । উল্লেখ্য, নলহাটির কৃষ্ণপুরে বিভাস অধিকারীর নিজস্ব বাড়ি এবং একটি আশ্রম রয়েছে। সেখানেই শনিবার হানা দেয় সিবিআই আধিকারিকরা। যদিও দুর্নীতির বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছেন বিভাস।

    তিনি জানান, আমি তো পরিবারের জন্য কিছু করিনি। আর্য ভারতবর্ষ গঠনের জন্য করেছি। আশ্রম কখনও দুর্নীতি করে নাকি! তবে দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হওয়া কুন্তল ঘোষের মুখে বিভাস অধিকারীর নাম উঠে আসায় তাঁকে জিজিসবাদ করার পদক্ষেপ নেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

    অন্যদিকে,। যদিও ২০১৮ সাল থেকে তাঁর এই নতুন দল তৈরির প্রস্তুতি চলছিল বলে জানা গিয়েছে। দলের নাম আর্য মহাসভা। গতকালের CBI-র তল্লাশির পরেই রবিবার তিনি নতুন দলের কথা জানান। শেষ খবর পাওয়া পর্যন্ত বিভাস অধিকারী CBI-র দফতরের হাজির হননি।
  • Link to this news (এই সময়)