• Bangladesh: বাংলাদেশের পদ্মাসেতু এলাকা থেকে গ্রেপ্তার ভারতীয় নাগরিকের রহস্য মৃত্যু
    আজকাল | ১৬ এপ্রিল ২০২৩
  • আজকাল ওয়েবডেস্ক: বাংলাদেশের পদ্মাসেতুর জাজিরা প্রান্ত থেকে সন্দেহভাজন হিসেবে আটক হওয়া কারাবন্দি ভারতীয় নাগরিক বাবুল সিং-এর (৩৮) আকস্মিক মৃত্যু ঘটেছে।

      

    শনিবার অসুস্থ হয়ে পড়লে স্থানীয় শরীয়তপুর সদর হাসপাতালে তাঁকে নিয়ে যাওয়া হয়। সেখানে রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।  

    এর আগে গত বছর ১৭ জুন থেকে শরীয়তপুর জেলা কারাগারে বন্দি ছিলেন তিনি। তাঁর ভারতীয় ঠিকানার বিষয়ে কোনও তথ্য নেই কারা কর্তৃপক্ষের কাছে।

    হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক শরিফ উর রহমান বলেন, ভারতীয় ওই নাগরিকে যখন হাসপাতালে নিয়ে আসা হয়েছিল তখন তাঁর ব্লাড প্রেশার ও পালস কম ছিল। রাত সাড়ে ১০টায় তাঁর মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের পর তাঁর মৃত্যুর কারণ জানা যাবে।

    ভারতীয় নাগরিকের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন শরীয়তপুর জেলা কারাগারের ভারপ্রাপ্ত জেল সুপার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুর রহিম।

    তিনি বলেন, 'মুমূর্ষু অবস্থায় ভারতীয় বন্দি নাগরিক বাবুল সিংকে হাসপাতালে নিয়ে আসলে তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়-সহ সংশ্লিষ্ট দপ্তরে চিঠি লিখেছি। সকালে মরদেহ ময়নাতদন্ত করা হবে। এই ভারতীয় নাগরিকের মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। রবিবার কেন্দ্রীয় কারাগারের সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।' 

    শরীয়তপুর জেলা কারাগার সূত্রে জানা গেছে, গত বছর ১৭ জুন পদ্মাসেতুর জাজিরা প্রান্ত থেকে বাবুল সিংকে আটক করা হয়। এরপর অনুপ্রবেশ আইনে পদ্মাসেতু দক্ষিণ থানার পুলিশের করা মামলায় ওই দিনই তাঁকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়।
  • Link to this news (আজকাল)