• তৃণমূল বিধায়কের ফোন খুঁজতে তৃণমূল নেতা! বিতর্ক শুরু হতেই লোকজন নিয়ে ফিরলেন বড়ঞার সাধন
    আনন্দবাজার | ১৬ এপ্রিল ২০২৩
  • মুর্শিদাবাদের বড়ঞার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার মোবাইল খুঁজতে লোকজন ডেকে এনেছিলেন স্থানীয় তৃণমূল নেতা। সেই লোকজনকে নিয়ে শুরু হয়েছিল তল্লাশিও। কিন্তু এ নিয়ে বিতর্ক শুরু হওয়ার পর তল্লাশি অভিযান স্থগিত রেখে ফিরে গেলেন সেই শ্রমিকরা।

    টানা ৩২ ঘণ্টা ধরে তল্লাশি চালানোর পর রবিবার সকালে তৃণমূল বিধায়কের বাড়ি লাগোয়া পুকুর থেকে পাওয়া যায় তাঁর একটি মোবাইল ফোন। কিন্তু এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাঁর আর একটি মোবাইল ফোন, হার্ড ডিস্ক এবং মেমোরি কার্ডের সন্ধান পাওয়া যায়নি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-র একটি সূত্র মারফত জানা গিয়েছে, সেগুলি খুঁজতে সাহায্য করার জন্য লোকজন জড়ো করে আনেন বড়ঞার শাবলদহ অঞ্চলের তৃণমূল সভাপতি সাধন প্রামাণিক। সিবিআইয়ের ওই সূত্রেই জানা গিয়েছে, তল্লাশি অভিযানের গতি বাড়াতে তৃণমূল বিধায়ককে বাড়তি লোক দিয়ে সাহায্য করার জন্য অনুরোধ করেন তদন্তকারী আধিকারিকরা। ওই সূত্রেই জানা গিয়েছে, জীবনকৃষ্ণ ফোন করে বিষয়টি জানান স্থানীয় অঞ্চল সভাপতি সাধনকে। এর পর সাধন ১১ জন লোক নিয়ে আসেন তল্লাশি অভিযানের জন্য। যদিও আনুষ্ঠানিক ভাবে এই ঘটনাক্রমের কোনও সমর্থন মেলেনি।

    তল্লাশি অভিযানে যোগ দেওয়ার সময় সাংবাদিককের প্রশ্নের উত্তরে সাধন বলেন, ‘‘আশা করছি ফোন পাওয়া যাবে। খুঁজে দেখা যাক। মোবাইল কোথায় পড়েছে জানি না। তবে সাহেবরা যে জায়গাটা দেখাচ্ছেন সেখানে খুঁজছি।’’ কিন্তু এই ঘটনা ঘিরে বিতর্ক দানা বাঁধে। এর কিছু ক্ষণ পরই দেখা যায়, তল্লাশি অভিযান স্থগিত রেখে ফিরে যাচ্ছেন ফোন খুঁজতে যাওয়া ১১ জন শ্রমিক। ফোন খুঁজতে আসা ওই শ্রমিকরা জানান, তাঁরা অসুস্থ বোধ করায় ফিরে যাচ্ছেন।

  • Link to this news (আনন্দবাজার)