• আউট হতেই রানাকে 'গরম' কথা হৃত্বিকের, মাঠের মধ্যেই ঝামেলা লাগল দিল্লির ছেলেদের
    হিন্দুস্তান টাইমস | ১৬ এপ্রিল ২০২৩
  • মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে চলছে মুম্বই বনাম কলকাতা নাইট রাইডার্স ম্যাচ। গত ম্যাচে অল্পের জন্য ঘরের মাঠে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে হারতে হয় কলকাতা নাইট রাইডার্সকে। মুম্বইয়ের বিরুদ্ধে যে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে তা বলার অপেক্ষা রাখে না। অপরদিকে মুম্বই ইন্ডিয়ান্স শেষ ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে হারিয়েছে। ফলে মুম্বই জয়ের ধারা অব্যাহত রাখতে মরিয়া। বিশেষ করে মুম্বইয়ের শুরুটা যেখানে একেবারেই ভালো হয়নি। প্রথম দুই ম্য়াচে রোহিত শর্মার দলকে হারতে হয়েছে। ফলে এখন তাদের টার্গেট থাকবে প্রতি ম্যাচে জিততে।

    আর এই রুদ্ধশ্বাস ম্যাচেই ঘটল এমন এক ঘটনা, যা বিতর্ক সৃষ্টি করতেই পারে। এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন সূর্যকুমার যাদব। রোহিত শর্মার পেট খারাপ হওয়ায় অধিনায়কত্ব পালন করছেন সূর্য। আর এই ম্যাচেই অভিষেক হয়েছে অর্জুন তেন্ডুলকরের। প্রথমে ব্যাট করতে নেমে খুব একটা ভালো শুরু না করলেও ম্যাচ যত গড়ায় ততই নিজেদের দাপট দেখাতে শুরু করেন নাইট ব্যাটাররা। বিশেষ করে ভেঙ্কটেশ আইয়ারের ব্যাটে ভর করে এগিয়ে যায় কেকেআর।

     

    কিন্তু এই ম্যাচেই ঝামেলায় জড়িয়ে পড়তে দেখা যায় নীতিশ রানা এবং মুম্বইয়ের তরুণ ক্রিকেটার হৃত্বিক শোকিনকে। তারা আবার দু'জনেই দিল্লির ক্রিকেটার। এই দুই ক্রিকেটারের ঝামেলা সামলাতে এগিয়ে আসতে হয় এই ম্যাচে মুম্বইয়ের অধিনায়ক সূর্যকুমার যাদবকে। দুই আম্পায়ারও এগিয়ে আসেন। তারপরই পরিস্থিতি স্বাভাবিক হয়।

    ঘটনার সূত্রপাত ৮.১ ওভারের মাথায়। হৃত্বিকের ওভারের প্রথম বলেই ক্যাচ তুলে দেন নাইট অধিনায়ক। ক্যাচ ধরতে ভুল করেননি পরিবর্ত ক্রিকেটার হিসাবে ফিল্ডিং করতে নামা রমনদীপ সিং। আউট হয়ে যখন ২২ গজ ছেড়ে ড্রেসিংরুমের দিকে এগিয়ে যাচ্ছেন রানা। ঠিক সেই সময় রানাকে উদ্দেশ্য করে কিছু একটা মন্তব্য করেন হৃত্বিক। যা মোটেই ভালো ভাবে নেননি নীতিশ। প্রতিবাদ করতে এগিয়েও যান তিনি। দুই ক্রিকেটারের মধ্যে কথা কাটাকাটিও হয়। তখন পরিস্থিতি স্বাভাবিক করতে চলে যান সূর্যকুমার এবং পীযূষ চাওলা। এই দুই সিনিয়র ক্রিকেটারের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

    এই দুই ক্রিকেটারের সম্পর্ক মোটেই ভালো নয়। এর আগেও তারা ঝামেলায় জড়িয়েছেন। গত মরশুমে মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফিতে ড্রেসিংরুমে ঝামেলায় জড়িয়ে পড়েন তারা। মাঠে এবং ড্রেসিংরুমে তারা একে অপরের সঙ্গে কথাও বলেন না। রঞ্জি ট্রফিতে ব্যাটিং করার সময়ও তারা বলতেন না ব্যাটিং করার সময়। ফের একবার তাদের দ্বন্দ্ব প্রকাশ্যে এল।

    ২২ গজে এমন ঘটনা একেবারেই নতুন কিছু নয়। শুধু আইপিএল নয়। আন্তর্জাতিক ক্রিকেটেও এমন ঘটনা বহুবার দেখা গিয়েছে। এদিনের থেকে বড় ঘটনা ঘটেছে বিশ্ব ক্রিকেটের ইতিহাসে। ফলে এদিনের ম্যাচের ঘটনা খুব একটা চাপে ফেলবে না দুই ক্রিকেটারের।

    (আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)