• টি-টোয়েন্টিতে ফের স্বমেজাজে বাবর আজম, ভাঙলেন রোহিত ও কোহলির রেকর্ড!
    প্রতিদিন | ১৭ এপ্রিল ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটল ডেস্ক: ব্যাট হাতে ফের স্বমেজাজে পাক অধিনায়ক বাবর আজম। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে দুরন্ত সেঞ্চুরি হাঁকিয়ে নয়া রেকর্ডের মালিক হয়ে গেলেন তিনি। টপকে গেলেন ভারতীয় তারকা বিরাট কোহলি ও রোহিত শর্মাকেও।

    রবিবার লাহোরে ৫৮ বলে ১০১ রান করে নটআউট থাকেন বাবর (Babar Azam)। তাঁর দুর্দান্ত শতরান সাজানো ছিল ১১টা বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারি দিয়ে। স্ট্রাইক রেট ১৭৪.১৪। প্রথম ম্যাচে মাত্র ৯ রানে আউট হয়ে গেলেও ঘরের মাঠে দ্বিতীয় ম্যাচে চেনা ছন্দে পাওয়া গেল তাঁকে। আন্তর্জাতিক স্তারে এই ফরম্যাটে এই নিয়ে তিনটি সেঞ্চুরির মালিক হয়ে গেলেন বাবর। আর সেই সৌজন্যেই পিছনে ফেলে দিলেন দুই ভারতীয় তারকা ব্যাটারকে। স্বাভাবিক ভাবেই নিজের পারফরম্যান্সে উচ্ছ্বসিত বাবর।

    রোহিত (Rohit Sharma) ও কোহলির কোন রেকর্ড ভাঙলেন পাকিস্তানি অধিনায়ক? আসলে টি-টোয়েন্টিতে মোট চারটি সেঞ্চুরি হাঁকিয়েছেন রোহিত। তবে তিনটি শতরান করেও অধিনায়ক হিসেবে রোহিতের থেকে তাঁর ঝুলিতেই বেশি শতরান। তিন সেঞ্চুরির মালিক হয়ে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল, নিউজিল্যান্ডের কলিন মুনরো এবং ভারতের সূর্যকুমারের সঙ্গে একই আসনে বসলেন বাবর।

    এদিকে আন্তর্জাতিক ও ঘরোয়া মিলিয়ে ছোট ফরম্যাটের এই ক্রিকেটে বাবরের মোট সেঞ্চুরির সংখ্যা ৯। ক্রিস গেইলের পরই রয়েছেন তিনি। আর অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি ফরম্যাটে এটি বাবরের ষষ্ঠ সেঞ্চুরি। আর এর সঙ্গেই তিনি টপকে গেলেন ফ্যাফ ডু প্লেসি ও বিরাট কোহলিকে (Virat Kohli)। কারণ অধিনায়ক হিসেবে তাঁদের ঝুলিতে রয়েছে ৫টি করে শতরান।
  • Link to this news (প্রতিদিন)