• এবার আকাশপথে জুড়ছে আগরতলা-চট্টগ্রাম, চালু হচ্ছে সরাসরি বিমান পরিষেবা
    প্রতিদিন | ১৭ এপ্রিল ২০২৩
  • প্রণব সরকার, আগরতলা: রেলপথে যোগাযোগ ছিলই। এবার ত্রিপুরা (Tripura) ও বাংলাদেশ জুড়ছে আকাশপথে। আগরতলা ও বাংলাদেশের (Bangladesh) চট্টগ্রামের মধ্যে সরাসরি বিমান পরিষেবা চালু হচ্ছে। আগামী কয়েকদিনের মধ্যে আগরতলা থেকে চট্টগ্রাম যাওয়ার জন্য সরাসরি উড়ান চালু হবে বলে জানিয়েছেন ত্রিপুরার পরিবহণ মন্ত্রী সুশান্ত চৌধুরী। এর আগেই রাজ্য মন্ত্রিসভার বৈঠকে আগরতলা ও বাংলাদেশের মধ্যে বিমান পরিষেবা চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই প্রথম দু?দেশের দুই শহরের মধ্যে সরাসরি উড়ান (Flight) চালু হতে চলেছে।

    প্রথম পর্যায়ে চট্টগ্রাম (Chittagong)ও আগরতলার মধ্যে মিলবে বিমান পরিষেবা। বাংলাদেশে বাণিজ্যিক শহর চট্টগ্রামের সঙ্গে আগরতলা বিমান পরিষেবা চালু হলে লাভবান হবে দু’দেশই। পরিবহনমন্ত্রী সুশান্ত চৌধুরী জানিয়েছেন, খুব তাড়াতাড়ি আগরতলার (Agartala) মহারাজা বীর বিক্রম বিমানবন্দর থেকে চট্টগ্রাম পর্যন্ত বিমান পরিষেবা চালু করা হবে। ওই রুটে বিমান চালাবে বিমান সংস্থা স্পাইসজেট (SpiceJet)।

    ত্রিপুরার পরিবহণ মন্ত্রী জানান, চট্টগ্রাম রুটের বিমান চালু হলেই আন্তর্জাতিক বিমানবন্দরের মর্যাদা পাবে মহারাজা বীর বিক্রম বিমানবন্দর। আগরতলা থেকে চট্টগ্রাম পর্যন্ত বিমান ভাড়া ৪ হাজার টাকা থেকে সাড়ে ৪ হাজার টাকা হতে পারে বলেও জানিয়েছেন তিনি। আগরতলা বিমানবন্দরে উন্নয়নের কাজ চালানো হয়েছে। সেখানে অত্যাধুনিক টার্মিনাল করা হয়েছে। ব্যস্ত সময়ে সেখানে একসঙ্গে থাকতে পারবেন প্রায় ১২০০ যাত্রী। ত্রিপুরার পরিবহণ মন্ত্রীর কথায়, ?আমরা এখান থেকে দ্রুত চট্টগ্রাম পর্যন্ত বিমান চলাচল শুরু করতে চাইছি। এই নিয়ে কেন্দ্রীয় বেসামরিক বিমান মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলছে ত্রিপুরার সরকার।?
  • Link to this news (প্রতিদিন)