• আতিক খুনে পাক যোগ! পড়শি দেশ থেকে আসা পিস্তলের বিশেষত্ব চমকে দেওয়ার মতো
    প্রতিদিন | ১৭ এপ্রিল ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একাধিক নিরাপত্তা বলয়কে অর্থহীন প্রমাণ করেছে দুষ্কৃতীরা। পুলিশের সামনে সাংবাদিকদের ভিড়ের মধ্যে খুন হয়েছেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) গ্যাংস্টার রাজনীতিবিদ আতিক আহমদ (Atiq Ahmed)। পয়েন্ট ব্ল্যাংক রেঞ্জ থেকে গুলি করা হয় আতিক ও তাঁর ভাই আশরাফকে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁদের। যার পর যোগী রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠছে। আবিশ্বাস্য কাণ্ডে হতবাক গোটা ভারত। তদন্ত সূত্রে জানা গিয়েছে, আতিক হত্যায় কার্যকারী ভূমিকা নিয়েছে তুরস্কে তৈরি অত্যাধুনিক পিস্তল। যা ভারতে নিষিদ্ধ। তাহলে অপরাধীদের হাতে এল কীভাবে?

    জানা গিয়েছে, তুরস্কে তৈরি হওয়া স্বয়ংক্রিয় পিস্তলটির নাম ?জিগানা?। ভারতে নিষিদ্ধ হলেও ঘুরপথে তা ঠিকই চলে আসে দুষ্কৃতীদের কাছে। নেপথ্যে আন্তর্জাতিক অস্ত্রবাজার।প্রথমে তুরস্ক থেকে অবৈধভাবে সীমান্ত পার হয়ে পাকিস্তানে যায় ?জিগানা?। এরপর পাক বর্ডার ডিঙিয়ে তা ভারতে ঢোকে ড্রোনের মাধ্যমে। পরের ঘটনা হল ?ফেলো কড়ি মাখো তেল?। লাইসেন্সের বালই নেই। অপরাধ জগতে লাইসেন্সের প্রশ্নই বা উঠবে কেন!

    আতিক-আশরাফের হত্যার পর বোঝা যাচ্ছে, ?জিগানা? পিস্তল অত্যন্ত দামি এবং দেশে নিষিদ্ধ হলেও তা দুষ্কৃতীদের অধরা নয় মোটেই। উল্লেখ্য, পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালা খুনেও ব্যবহার করা হয়েছিল এই পিস্তল। এদিকে জানা গিয়েছে, আতিক আহমেদের স্ত্রী শায়েস্তা পারভিন আজ রাতের মধ্যে পুলিশের কাছে আত্মসমপর্ণ করতে পারেন।
  • Link to this news (প্রতিদিন)