• ফুরফুরে মেজাজে অধিনায়ক! দিল্লির বিরুদ্ধে নামার আগে কী করছেন কলকাতার ক্রিকেটাররা? ১৯ এপ্রিল ২০২৩ ১৫:২০
    আনন্দবাজার | ১৯ এপ্রিল ২০২৩
  • বৃহস্পতিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে নামছে কলকাতা নাইট রাইডার্স। হারের হ্যাটট্রিক এড়াতে এই ম্যাচে জিততেই হবে তাদের। তার আগে ফুরফুরে মেজাজে গোটা দল। চাপ থাকলেও দলের পরিবেশ যতটা সম্ভব হালকা রাখার চেষ্টা করছে তারা।

    কেকেআরের তরফে বুধবার একটি ছবি পোস্ট করা হয়েছে। সেখানে অধিনায়ক নীতীশ রানা এবং শার্দূল ঠাকুরকে মেট্রোয় দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে। সঙ্গের ক্যাপশনে লেখা হয়েছে, ‘দিল্লি গেলেই যেটা করতে হয়’। দিল্লির মেট্রো পরিবহণ ব্যবস্থা খুবই ভাল। কেকেআরের পোস্টে সেটাই উল্লেখ করা হয়েছে।

    দিল্লি আবার কেকেআর অধিনায়ক নীতীশ রানার শহর। রাজধানীতে পৌঁছেই তিনি নিজের বাড়িতে চলে গিয়েছেন। সেখানে পোষ্যের সঙ্গে সময় কাটাতে দেখা গিয়েছে রানাকে। পোষ্যের সঙ্গে তাঁর খুনসুটির ভিডিয়ো পোস্ট করা হয়েছে কেকেআরের তরফে। এখন দেখার, হালকা মেজাজে ক্রিকেটারদের থাকা দলকে কতটা সাফল্য এনে দেয়।

    চলতি আইপিএলে পাঁচটি ম্যাচ খেলে দু’টিতে জিতেছে কলকাতা। তিনটি ম্যাচে হেরেছে তারা। অর্থাৎ পাঁচ ম্যাচে কলকাতার পয়েন্ট চার। অন্য দিকে, মুম্বই প্রথম দু’টি ম্যাচে হারলেও পরের তিনটি ম্যাচে জিতেছে। মঙ্গলবার হায়দরাবাদকে হারিয়ে তারা টপকে গিয়েছে কলকাতাকে। মুম্বই এখন ছ’নম্বরে। কলকাতা সাতে। বৃহস্পতিবার দিল্লিকে হারাতে পারলে মুম্বইয়ের সমান পয়েন্ট হবে কলকাতার। রান রেটের সুবাদে মুম্বই এবং পঞ্জাবকে টপকে পাঁচে উঠে আসার কথা।

    পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে রাজস্থান। পাঁচ ম্যাচে আট পয়েন্ট তাদের। সমসংখ্যক ম্যাচে ছ’পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লখনউ। বুধবার এই দুই দল মুখোমুখি হচ্ছে। লখনউয়ের কাছে সুযোগ আট পয়েন্ট পেয়ে রাজস্থানকে ছুঁয়ে ফেলার। তবে রান রেট ভাল থাকার সুবাদে হয়তো রাজস্থানই শীর্ষে থাকবে।

  • Link to this news (আনন্দবাজার)