• সুপার কাপে বিদায় মোহনবাগানের, ডেভেলপমেন্ট লিগের মিনি ডার্বি জয়
    Aajtak | ২০ এপ্রিল ২০২৩
  • সবুজ মেরুনে ছোটদের জয় কিন্তু বড়দের হার। এ যেন পুরো উল্টোপুরাণ। রিলায়েন্স ফাউন্ডেশন ডেভেলপমেন্ট লিগের (RFDL) মিনি ডার্বিতে মহামেডানকে (Mohammedan Sporting Club) হারাল এটিকে-মোহনবাগানের ছোটরা। কিন্তু সুপার কাপে (Super Cup) এফসি গোয়ার (FC Goa) কাছে পরাজিত সিনিয়র দল।  

    প্রসঙ্গত, রিলায়েন্স ফাউন্ডেশন ডেভেলপমেন্ট লিগের পরবর্তী রাউন্ডে ইতিমধ্যেই পৌঁছে গেছে সবুজ মেরুন। কিন্তু তবুও এই মিনি ডার্বি ছিল যথেষ্ট গুরুত্বপূর্ণ। ম্যাচের ১৯ মিনিটেই প্রথম গোলটি আসে, সবুজ মেরুনের তরফ থেকে। নিংগোমবাম এংসনের (Ningombam Engson Singh) গোলে, প্রথমার্ধেই ১-০ ব্যবধানে এগিয়ে যায় সবুজ মেরুন। 

    দ্বিতীয়ার্ধে আরও ঝড় তোলে বাগান শিবির। ম্যাচের ৪৭ মিনিটে, ফ্রিকিক পায় তারা। রিকি স্যাবং-এর (Ricky Shabong) দুরন্ত গোলে ব্যবধান বাড়ায় এটিকে-মোহনবাগান এবং ফলাফল দাঁড়ায় ২-০। কিন্তু তখনও খেলা থেকে হারিয়ে যায়নি মহামেডান স্পোর্টিং। ম্যাচের ৬৪ মিনিটে, শোয়েব খানের (Shoaib Khan) গোলে খেলায় ফেরার চেষ্টা করে সাদাকালো ব্রিগেড এবং ফলাফল হয় ২-১। কিন্তু পাল্টা আক্রমণে আসে মোহনবাগানও। ম্যাচের ৬৫ মিনিটে, ফের গোল এংসনের এবং সবুজ মেরুন লিড নেয় ৩-১ ব্যবধানে। সেখানেই শেষ নয়, ম্যাচের শেষ কোয়ার্টারে ফের গোল বাগানের। ঠিক ৮৭ মিনিটের মাথায়, টাইসনের (Tyson) গোলে শেষপর্যন্ত ৪-১ ব্যবধানে জয়ী হয় এটিকে-মোহনবাগান। 

    কিন্তু ছোটরা বড় জয় পেলেও, বড়রা কিন্তু সুপার কাপে নিজেদের শেষ ম্যাচে পরাজিত হল। এফসি গোয়ার বিরুদ্ধে, গোটা ম্যাচে মাত্র একটি গোল। ম্যাচের কিছু সময় আক্রমণ এবং প্রতি আক্রমণ হলেও, গোলের দরজা খুলতে পারেনি সবুজ মেরুন। এফসি গোয়ার হয়ে সান্টানা (Santana) বেশ ভালো খেলেন। ম্যাচের ২৯ মিনিটে, কিয়ান নাসিরির (Kiyan Nassiri) চোরাগতির দৌড় এবং বল বাড়ান পেত্রাতোসকে (Dimitri Petratos)। কিন্তু গোল হয়নি সেক্ষেত্রেও। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবেই। দ্বিতীয়ার্ধে হলুদ কার্ড দেখেন, সবুজ মেরুনের কার্ল ম্যাকহিউ (Carl Mchugh)। ম্যাচের ৭৬ মিনিটে আবারও একটি সুযোগ পান মনবীর সিং (Manbir Singh), কিন্তু তা কাজে লাগাতে পারেননি। ম্যাচের ৮৯ মিনিটে, এফসি গোয়ার হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন আর্নাউট (Fares Arnaout)। এটিই ম্যাচের একমাত্র গোল। শেষপর্যন্ত, সুপার কাপের শেষ ম্যাচে ১-০ ব্যবধানে হেরে যাত্রা শেষ করল সবুজ মেরুন ব্রিগেড। 

    আগামী মরশুম থেকে তারা খেলবে মোহনবাগান সুপার জায়ান্টস (Mohun Bagan Super Giants) নামে। 

     
  • Link to this news (Aajtak)