• 'ভারতসেরা' তকমা ধরে রাখতে মরিয়া, মোহনবাগানে খেলবেন বিশ্বকাপার ও ভারতীয় তারকা?
    Aajtak | ২০ এপ্রিল ২০২৩
  • গোল করার ক্ষেত্রে এই মরশুমে সমস্যায় পড়তে হয়েছে মোহনবাগানকে (Mohun Bagan)। আইএসএল ট্রফি জেতার পর, আগামী মরশুমের দল গঠনের কাজ শুরু করে দিল মোহনবাগান। পরের দিকে দিমিত্রি পেত্রাতোস (Dimitri Petratos) দলে সই করায় কিছুটা সমস্যা সামাল দেয় সবুজ-মেরুন শিবির। তবে তাতে সমস্যা পুরোপুরি সমাধান হয়নি। শোনা যাচ্ছিল, অস্ট্রেলিয়ার বিশ্বকাপার জেসন কামিন্সের (Jason Cummings) সঙ্গে কথাবার্তা হয়েছে মোহনবাগানের। কিন্তু বিশ্বকাপারকে সবুজ মেরুনের জার্সি পরাতে হলে মোটা টাকা খরচ করতে হবে। তবে কয়েকজন ভারতীয় ফুটবলারদেরকেও টার্গেট করছে মোহনবাগান।

    দল মোটামুটি গোছানো থাকলেও দলের আক্রমণভাগের শক্তি বাড়াতে চাইছে মোহনবাগান। সেই জন্যই হায়দরাবাদ এফসি-র (Hyderabad FC) থেকে মহম্মদ ইয়াসিরকে সই করাতে চাইছে মোহনবাগান। এই মরশুমে হায়দরাবাদের মিডফিল্ডার মহম্মদ ইয়াসির (Mohammed Yasir)। ২৫ বছর বয়সী এই তারকা ফুটবলারকে দলে নিতে আগ্রহী মোহনবাগান। মিডফিল্ডার হিসেবে দারুণ খেলেছেন ইয়াসির। এই মরশুমে তিনটি গোল করেছেন এবং চারটি গোল করিয়েছেন ইয়াসির। এই মরশুমে একেবারেই ভালো ছন্দে ছিলেন না লিস্টন কোলাসো (Liston Colaco)। তাঁর জায়গাতেই কি নতুন ফুটবলার নিতে চাইছে সবুজ-মেরুন শিবির? এই পরিস্থিতিতে ইয়াসিরের দিকে নজর রয়েছে মোহনবাগানের। তার এজেন্টের সঙ্গে কথাবার্তাও চলছে কর্তাদের।

    যদিও হায়দরাবাদের সঙ্গে ২০২৫ সাল অবধি চুক্তি রয়েছে ইয়াসিরের। ফলে তাঁকে নিতে হলে, মোটা অঙ্কের ট্রান্সফার ফি দিতে হবে মোহনবাগানকে। হায়দরাবাদ এফসি-র কাছ থেকে বছরে ২ কোটি টাকা পান ইয়াসির। সুতরাং এই রাইট উইঙ্গারকে নিতে হলে প্রচুর টাকা দিতে হবে মোহনবাগানকে। মোহনবাগান কর্তাদের এখন লক্ষ্য ইয়াসিরকে সই করিয়ে আক্রামণ ভাগকে আরও শক্তিশালী করতে চাইছে মোহনবাগান।

    মোহনবাগান দলে এই তরুণ উইঙ্গার যোগ দিলে শক্তি বাড়বে মেরিনার্সদের। তবে কে বাদ যাবেন?  সেটা নিয়েই এখন শুরু হয়েছে জল্পনা। মহম্মদ ইয়াসির দলে এলে দুই উইং-এর ধার আরও বাড়বে। পাশাপাশি মাঝখান বরাবর আক্রমণ তুলে আনতে পারবেন হুগো বুমোস, জনি কাউকোরা। এর সঙ্গে স্ট্রাইকার হিসেবে অস্ট্রেলিয়ার বিশ্বকাপার জেসন কামিন্স এসে গেলে সমস্যা আরও কিছুটা কমবে বলেই আশা করা হচ্ছে।     

     
  • Link to this news (Aajtak)