• KKR-এর বিরুদ্ধে ম্যাচের আগে DC-র কিটব্যাগ চুরি, কীভাবে খেলবে সৌরভের দল?
    Aajtak | ২০ এপ্রিল ২০২৩
  • এ যেন গোদের ওপর বিষফোঁড়া। একে পরের পর ম্যাচে হার, তার উপর আবার ক্রিকেটারদের কিট ব্যাগ চুরি হয়ে গেল। মাঠের বাইরেও আবার সমস্যায় পড়তে হল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বিরুদ্ধে খেলতে নামার আগে ক্রিকেটারদের ব্যাট, প্যাড, গ্লাভস, থাই প্যাড সমস্ত কিছুই চুরি হয়ে গেল। দিল্লি বিমানবন্দরেই এই ঘটনা ঘটে।

    দিল্লি ক্যাপিটালসের কিটব্যাগ চুরি যাওয়ায় ঘটনায় অভিযোগ দায়ের করেছে, শনিবারই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিরুদ্ধে ম্যাচ খেলে বেঙ্গালুরু থেকে দিল্লি ফিরে আসে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) দল। ক্রিকেটাররা নিজেদের কিটব্যাগ হাতে পাওয়ার পর বুঝতে পারেন, চুরি গিয়েছে তাদের সামগ্রী। প্রায় ১৬টি ব্যাট চুরি গিয়েছে বলে জানা গিয়েছে। তিনটি ব্যাট খোয়া গিয়েছে ডেভিড ওয়ার্নারের (David Warner)। চুরি যাওয়া ব্যাটের তালিকায় মিশেল মার্শের দুটি ব্যাটও রয়েছে। তবে পাঁচটি ব্যাট চুরি হয়েছে যশ ধুলের। আরও অনেক ক্রিকেটারের জুতো, গ্লাভস এবং অন্যান্য ক্রিকেটীয় সরঞ্জাম খোয়া গিয়েছে। বিদেশি ক্রিকেটারদের এক-একটি ব্যাটের দাম প্রায় এক লাখ টাকার কাছাকাছি।

    দিল্লি দলের সূত্রের খবর, প্রত্যেক ক্রিকেটারই কিট ব্যাগ পাওয়ার পর বুঝতে পারেন চুরি হয়েছে। প্রায় সকল ক্রিকেটারেরই কিছু না কিছু সামগ্রী খোয়া গিয়েছে। সঙ্গে সঙ্গেই লজিস্টিক বিভাগ, পুলিশ ও বিমানবন্দরের কর্তাদের বিষয়টি জানানো হয়েছে। ঘটনার তদন্ত চলছে। বৃহস্পতিবারই কেকেআর-এর বিরুদ্ধে ম্যাচে নামছে দিল্লি। তবে সেই ম্যাচে নামার আগে বেশ চাপে সৌরভরা। এদিক ওদিক থেকে ব্যাট, কিট জোগাড় করে চলছে অনুশীলন। ইতিমধ্যেই ব্যাট প্রস্তুতকারক সংস্থার কাছে নতুন ব্যাটের জন্য আবেদন করা হয়েছে। আগামীকাল ফিরোজ শাহ কোটালায় খেলতে নামার আগে ক্রিকেটাররা তাদের কিট পেয়ে যাবেন বলেই আশা করা হচ্ছে। তবে ক্রিকেটারদের নিজস্ব কিট কোথায় গেল? সেই প্রশ্নের উত্তর এখনও মেলেনি।

    সাধারণ ভাবে দিল্লির ক্রিকেটারদের কিট ব্যাগ এবং অন্যান্য জিনিস নিয়ে যাওয়া এবং ফিরিয়ে আনার দায়িত্ব থাকে একটি সংস্থা। অন্য শহরে ম্যাচ খেলতে যাওয়ার আগে ক্রিকেটাররা রুমের বাইরে কিট ব্যাগ রেখে দেন। সেই শহরে পৌঁছে আবার রুমের সামনে নিজেদের কিট ব্যাগ পেয়ে যান। এ ক্ষেত্রেও সেটাই হয়েছিল। কিন্তু মাঝে কোথায় চুরি হয়েছে সেটা বোঝাই যাচ্ছে না।

          
  • Link to this news (Aajtak)