• ইদে অপু বনাম বুবলি, জোর টক্কর বাংলাদেশে, কী চলছে?
    Aajtak | ২০ এপ্রিল ২০২৩
  • সামনেই বাংলাদেশের সবচেয়ে বড় উৎসব ইদ। তার প্রস্তুতিতেই ব্যস্ত এখন আমজনতা থেকে সেলিব্রিটি সকলেই। করোনা মহামারির পর ইদের সিনেমা নিয়েও এবছর জোর চর্চা রয়েছে বাংলাদেশের বিনোদন প্রেমীদের মধ্যে। আর এবারের ইদে ভারচুয়াল লড়াই ছাড়িয়ে শাকিব খানের দুই স্ত্রীর লড়াই দেখা যাবে সিনেমার পর্দায়। ইদকে ঘিরেই ঢালিউড দুই তারকাকে মুখোমুখি হতে দেখা যাবে এবার। ইদে প্রেক্ষাগৃহে অপু বিশ্বাস অভিনীত ‘লাল শাড়ি’ ও ‘প্রেম প্রীতির বন্ধন’ সিনেমা দুটি মুক্তির তালিকায় রয়েছে। অন্যদিকে বুবলির ‘লিডার: আমিই বাংলাদেশ’ ও ‘লোকাল’ এই দুটি সিনেমা মুক্তি পাচ্ছে। তেমনটাই জানা গেছেন প্রযোজনা সংস্থা সূত্রে। 

    দর্শক-সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে বুবলির ‘লোকাল’ সিনেমার ট্রেইলার। এতে অভিনয় করেছেন বুবলির সঙ্গে  অভিনেতা আদর আজাদ। সোমবার সন্ধ্যায় প্রকাশ হয়েছে ‘লোকালের’ প্রথম গান ‘খেলা হবে’। এদিকে ইদ ধামাকা মানেই থাকবেন শাকিব খান। আসন্ন ইদে নায়কের একমাত্র সিনেমা হতে যাচ্ছে ‘লিডার, আমিই বাংলাদেশ’। আর তাই দর্শকের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে সিনেমাটি। এতে তার সঙ্গী হয়েছেন বুবলি। শাকিব-বুবলি জুটির সিনেমাটির পাশাপাশি মুক্তি পাচ্ছে অপু বিশ্বাসের লাল শাড়ি। এতে অপুর বিপরীতে অভিনয় করেছেন সাইমন সাদিক। ইদকে সামনে রেখে নিজ নিজ সিনেমার প্রচার নিয়ে ব্যস্ত সময় পার করছেন তারকারা। সম্প্রতি সংবাদমাধ্যমের মুখোমুখি হন অপু বিশ্বাস। শাকিব-বুবলির ‘লিডার: আমিই বাংলাদেশ’ কেমন হয়েছে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার অভিনীত লাল শাড়ি সিনেমাটি মুক্তি পাচ্ছে। সেটি নিয়ে খুব ব্যস্ত ছিলাম। তাই শাকিবের সিনেমাটি দেখার সুযোগ পাইনি। সময় সুযোগ পেলে দেখে আপনাদের জানাব। তবে শাকিবের অন্য সিনেমাগুলো দেখেছি।

    ইদের আর তিন দিন বাকি। অথচ ইদের ছবির তালিকায় এখনো যোগ হচ্ছে নতুন নতুন নাম। এ পর্যন্ত ৯টি সিনেমার মুক্তির ঘোষণা এসেছে বাংলাদেশে । ছবিগুলো হলো ‘লিডার: আমিই বাংলাদেশ’, ‘কিল হিম’, ‘পাপ’, ‘জিন’, ‘আদম’, ‘লাল শাড়ি’, ‘শত্রু’, ‘লোকাল’ ও ‘প্রেম প্রীতির বন্ধন’। প্রায় প্রতিদিনই সিনেমাগুলোর কোনো না কোনো নতুন খবর আসছে—মুক্তি পাচ্ছে পোস্টার, ট্রেলার বা গান। এসব পোস্টার, গান, ট্রেলার নিয়ে ফেসবুকের বিভিন্ন গ্রুপে জমছে আলোচনা। এগুলোর ভালো-মন্দ নিয়ে চলছে বিচার-বিশ্লেষণ। এদিকে অপু-বুবলির  ভক্তরা দুই ভাগ হয়ে গিয়েছেন। ভক্তরা তাদের নিজ নিজ প্রিয় তারকাদের এগিয়ে রাখছেন। অপু বিশ্বাসের ফ্যান গ্রুপে ভক্তরা মন্তব্য করছেন, ‘ইদে প্রিয় নায়িকা, ঢালিউড কুইন অপুর সিনেমাই দর্শক দেখবেন।’ অন্যদিকে বুবলি ভক্তরা প্রিয় নায়িকাকে শুভকামনা জানিয়ে মন্তব্য করছেন, ‘বুবলিই এগিয়ে থাকবেন। দুটি সিনেমাই হিট হবে।’

    ঢাকাই সিনেমার জনপ্রিয় দুই নায়িকা অপু বিশ্বাস ও শবনম বুবলি। দুজনই আবার সুপারস্টার শাকিব খানের সন্তান জয় ও বীরের মা। অপু বিশ্বাস শাকিবের প্রাক্তন স্ত্রী, আর বুবলি এখনও বর্তমান নাকি প্রাক্তন, তা নিয়ে রয়েছে নানা গুঞ্জন। সে যা-ই হোক, শাকিবকে নিয়েই  দুই নায়িকা সোশ্যাল মিডিয়ায় মাঝেমধ্যেই ভার্চ্যুয়াল দ্বন্দ্বে নেমে পড়েন। এবার ইদে সেই লড়াইয়ে সামিল হচ্ছে তাদের ফ্যান ক্লাবের সদস্যরাও। 
     
  • Link to this news (Aajtak)